প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রাইম ব্যাংকের ৫ কোটি টাকা দান

Published: Wed, 01 Apr 2020 | Updated: Wed, 01 Apr 2020

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকারের চলমান পদক্ষেপগুলোকে আরও বেগবান করতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে পাঁচ কোটি টাকা অর্থ সহায়তা প্রদান করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। বুধবার (১ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্যাংকটি। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস এর উদ্যোগে এ সহায়তা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সহায়তার এ অর্থ দিয়ে ডাক্তার ও নার্সদের নিরাপত্তার জন্য পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট, করোনা পরীক্ষার কিট, রেসপিরেটরি ইকুইপমেন্ট ক্রয় করা হবে। এ ছাড়া দেশব্যাপী লকডাউনের ফলে যাদের জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়েছে, তাদের সহায়তা প্রদানের জন্য এ অর্থ ব্যয় হবে।

এই মানবিক উদ্যোগ সম্পর্কে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে প্রাইম ব্যাংক তার গ্রাহক, ব্যাংকের কর্মী ও সমাজের মানুষের স্বাস্থ্য নিরাপত্তার নিশ্চিত করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে। ভাইরাস প্রতিরোধে এখন আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে একসাথে কাজ করব।

এই সহায়তার মাধ্যমে অনেক মানুষের জীবন বাঁচবে, ডাক্তার ও নার্সদের নিরাপত্তা নিশ্চিত হবে এবং একই সঙ্গে সমাজের দরিদ্র শ্রেণির মানুষদের দুঃখ কিছুটা হলেও লাঘব হবে বলেও মন্তব্য করেন তিনি।

ও/এসএ/