কচাকাটায় প্রতিরোধে পুলিশ ও গ্রাম পুলিশের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

Published: Wed, 09 Sep 2020 | Updated: Wed, 09 Sep 2020

জহিদ আল হাসান, কুড়িগ্রাম : কুড়িগ্রামের কচাকাটায় “কন্যা শিশুর বিয়ে নয় করবে তারা বিশ্ব জয়” এই শ্লোগানকে সামনে রেখে বাল্যবিবাহ প্রতিরোধে বাংলাদেশ পুলিশ ও গ্রাম পুলিশ সদস্যদের নিয়ে ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার নুরে আহমেদ মাসুম ও ভুরুঙ্গামারী সার্কেলের এএসপি মোঃ শওকত আলী। 

সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ এর বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের আওতায় কচাকাটা থানা হলরুমে পুলিশ সদস্য এবং উপজেলার গ্রাম পুলিশের সমন্বয়ে মতবিনিময় সভায় কচাকাটা থানার  শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে পরবর্তী করণীয় নির্ধারিত হয়েছে। 

আরডিআরএস"র বিবিএফজি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শাগ আলম সরকারের সঞ্চালনায় ওসি মাহবুব আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেদার ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান,ইন্সপেক্টর(তদন্ত) মোঃ কামাল হোসেন। বক্তারা সর্বস্তরের দায়বদ্ধতা নিশ্চিত করার মাধ্যমে শিশু নির্যাতনমুক্ত, বাল্যবিবাহমুক্ত, উন্নত উপজেলা তৈরীতে কাজ করা।  

এএসপি (সার্কেল) শওকত আলী বলেন, আমরা সরকারের ম্যানডেট বাস্তবায়নে সকল প্রশাসনিক অফিসার একিভূত হয়ে সুন্দর আগামী বির্নিমাণে কাজ করছি। সরকারের এজেন্ডাকে বাস্তবায়নে আরডিআরএস বাংলাদেশ প্রশংসনীয় কর্মসূচি বাস্তবায়ন করছে।

আইআর /