করোনাভাইরাস নিয়ে ভিবিডি চট্টগ্রাম জেলার ক্যাম্পেইন

Published: Wed, 05 Feb 2020 | Updated: Wed, 05 Feb 2020

এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম হচ্ছে নভেল করোনাভাইরাস (2019-nCoV)। এই ভাইরাসে আক্রান্ত ব্যাক্তির ভয়ের সাথে সাথে আশেপাশের সবার ভয়ে থাকতে হয়। কেননা ছোঁয়াচে এই ভাইরাসটি কাশির সাথে, কাপড়ের সাথে এমনকি নিঃশ্বাসের সাথেও খুব দ্রুত ছড়ায়।

যদিও বাংলাদেশে ভাইরাসটি এখনো ছড়ায়নি, তবে দক্ষিণ এশিয়ার প্রায় দেশেই ইতিমধ্যে এর প্রকোপ বাড়তে শুরু করেছে। তাই বাংলাদেশের মানুষ সচেতন থাকলেই ভাইরাসটি প্রতিরোধ করা সম্ভব। এই ভাইরাসের প্রতিষেধক আবিস্কার না হওয়ায় এটি প্রতিরোধ করার জন্য সচেতন হওয়া ছাড়া আর কোনো উপায়ও নেই।

তাই সচেতনতার লক্ষ্যে ভিবিডি চট্টগ্রাম জেলা, চট্টগ্রাম নগরীর প্রায় সবকটি প্রধান সড়কে 'Let's Prevent CoronaVirus' নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করে। এতে প্রায় ১৫০জন ভলান্টিয়ার ৩টি দলে ভাগ হয়ে কাজ করে। তিনটি দলকে যথাক্রমে কমিটির সদস্য রাজু, মুকুট ও গালিব নেতৃত্ব দেন। 

এছাড়াও ভিবিডি চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শওকত আরাফাত, জেলা প্রেসিডেন্ট কাউসার, সাধারণ সম্পাদক গোলাম ইসহাক, ট্রেজারার সুজয়, প্রকল্প কর্মকর্তা সামিয়া, মানবসম্পদ কর্মকর্তা আকিব এবং জনসংযোগ কর্মকর্তা মোদ্দাচ্ছির হোসাইন সার্বক্ষণিক পরিচালনা করেন। ভলান্টিয়াররা ক্যাম্পেইনের সময় সাধারণ মানুষকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট এবং সচেতনতামূলক কথা বলে সতর্ক হতে উদ্বুদ্ধ করেন।-সংবাদ বিঞ্জপ্তি

আইআর /