কলারোয়ার সেই অগ্নিদগ্ধ শিশুর পাশে ‘আমরা সেবক একতা সংঘ’ 

Published: Fri, 26 Jun 2020 | Updated: Fri, 26 Jun 2020

তরিকুল ইসলাম (কলারোয়া) সাতক্ষীরা : সাতক্ষীরা কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বাকসা তাঁতী পাড়া গ্রামের দিনমজুর জামাল গাজীর অগ্নিদগ্ধ শিশুপুত্র আব্দুর রহমান  (৪) 'কে আর্থিক সহায়তা প্রদান করেছে কেঁড়াগাছি ইউনিয়নের মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা সেবক একতা সংঘ’।

শুক্রবার  (২৬ জুন ) বিকালে কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে আমরা সেবক একতা সংঘের অস্থায়ী কার্যালয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ রুহুল কুদ্দুসের উদ্যোগে আমরা সেবক একতা সংঘের পক্ষ থেকে এই আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠিত হয়েছে ।

এ সময় উপস্থিত ছিলেন,আমরা সেবক একতা সংঘের প্রতিষ্ঠাতা ও কেঁড়াগাছি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ রুহুল কুদ্দুস,সংগঠনটির সভাপতি মন্ডলীর সদস্য শ্রী মধুসূদন পাল,কৃষি ব্যাংক কর্মকর্তা তাহমীদুর রহমান, বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের প্রদর্শক শাহিনুর রহমান, লাঙলঝাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তাওহীদুজ্জামান, আমরা সেবক একতা সংঘের সাধারণ সম্পাদক ও কেঁড়াগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শরিফুল ইসলাম,সহ সভাপতি খায়রুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আইনুল ইসলাম, জেলা সাংবাদিক পরিষদের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান সোহাগ। 

এছারাও, আমরা সেবক একতা সংঘের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শফিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম,আমরা সেবক একতা সংঘের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সাংবাদিক হোসেন আলী, প্রচার সম্পাদক মোঃ আকবার আলী,ধর্ম বিষয়ক সম্পাদক গ্রাম্য ডাক্তার মোঃ ওবায়দুল্লাহ, সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় আমরা সেবক একতা সংঘের পক্ষ থেকে জামাল গাজীর অগ্নিদগ্ধ শিশুপুত্রকে উন্নত চিকিৎসার জন্য উপহার হিসেবে নগদ ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা প্রদান করা হয় ।

উল্লেখ্য , প্রায় ২ সপ্তাহ পূর্বে ধান সিদ্ধ করার জ্বলন্ত চুলায় পড়ে মারাত্মক ভাবে অগ্নিদগ্ধ হয় জামাল গাজীর শিশুপুত্র আব্দুর রহমান  (০৪)।পরে তাকে প্রথমে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতঃপর সাতক্ষীরা সদর হাসপাতাল ও সর্বশেষ খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে সাময়িক চিকিৎসা ও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেন ।

কিন্তু দিনমজুর ঐ পরিবারটি চরম অর্থ সংকটের মুখোমুখি হওয়ার কারনে তা আর সম্ভব হয়নি। এরপর বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করা হলে কলারোয়া উপজেলার নবাগত ও মানবিক উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরিন কান্তা তাকে আর্থিক সহায়তা হিসেবে নগদ ৫.০০০ (পাঁচহাজার)  টাকা ও শিশু খাদ্য প্রদান করেন। 

এ ব্যাপারে জানতে চাইলে আমরা সেবক একতা সংঘের প্রতিষ্ঠাতা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ রুহুল কুদ্দুস বলেন,মানুষ মানুষের জন্য। অর্থ কখনোই চিরকাল স্থায়ী নয়। অগ্নিদগ্ধ শিশুপুত্রের সুস্থতা কামনায় আমাদের এই ক্ষুদ্র প্রয়াস । এভাবেই আমরা মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে চাই। 

এ সময় তিনি জামাল গাজীর অগ্নিদগ্ধ  শিশুপুত্রকে আর্থিক সহায়তা করায় কলারোয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরিন কান্তা'র প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আইআর /