বার্সেলোনার নেইমারকে ফেরানো ঠিক হবে না 

Published: Mon, 18 May 2020 | Updated: Mon, 18 May 2020

অভিযাত্রা ডেস্ক : নেইমারকে ফেরানো বার্সেলোনার উচিত হবে না বলে মনে করেন জিওভানে এলবার। কাতালুনিয়ার দল ছেড়ে নেইমারের পিএসজিতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন ব্রাজিলের এই সাবেক স্ট্রাইকার। ২২ কোটি ২০ লাখ ইউরোতে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে তিন বছর আগে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। 

২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন রয়েছে। তবে ব্রাজিলের হয়ে ১৫টি ম্যাচ খেলা ৪৭ বছর বয়সী এলবারের মতে, লা লিগা চ্যাম্পিয়নদের উচিত নেইমারকে কাম্প নউয়ে না ফেরানো। 

কাদেনা সেরকে দেওয়া সাক্ষাৎকারে ‘নেইমারকে ফেরানো বার্সেলোনার ঠিক হবে কিনা’ -এমন প্রশ্নে নিজের অবস্থান তুলে ধরেন বায়ার্ন মিউনিখের সাবেক এই ফুটবলার। “না। সে যেহেতু বার্সেলোনা ছেড়ে গিয়েছিল, আমার মতে বার্সেলোনায় ফেরার তার কোনো সম্ভাবনা নেই। 

আমার দৃষ্টিতে, নেইমার বার্সার সঙ্গে খুব বাজে আচরণ করেছিল। কারণ, সে যখন বার্সেলোনা ছাড়তে চেয়েছিল সে বলেছিল, সে বিশ্বসেরা হতে চায়।” 

“দৈব কথা হলেও সত্যি, পিএসজিতে খেলে বিশ্বসেরা হওয়া যাবে না। এজন্য আপনাকে রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনায় যেতে হবে, যেখানে আপনি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেন।” “আমার বিশ্বাস, আগামী তিন-চার বছরের মধ্যেও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবে না।” 

প্যারিসের দলটির হয়ে তিনটি লিগ ওয়ান শিরোপাসহ অনেকগুলো ঘরোয়া ট্রফি জিতেছেন নেইমার। করোনাভাইরাসের কারণে ফুটবল মৌসুম স্থগিত হওয়ার আগেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে পিএসজি।

আইআর /