রোনালদোময় রাতে জুভেন্টাসের বড় জয়

Published: Sat, 27 Jun 2020 | Updated: Sat, 27 Jun 2020

লেইচ্চের বিরুদ্ধে ৪-০ গোলে বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা জুভেন্টাস। শুক্রবারের রাতটা ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোময়। একটি গোল করেছেন সঙ্গে দুটি গোলও করিয়েছেন পর্তুগীজ এই তারকা। আলিয়াঞ্জ স্টেডিয়ামে রোনালদো ছাড়াও একটি করে গোল করেছেন পাউলো দিবালা, গঞ্জালো হিগুয়াইন ও মাতিয়াস ডি লিট।

প্রথমার্ধে একটিও গোল করতে সক্ষম হয়নি জুভিরা। বিরতির পর মাঠে ফিরেই এগিয়ে যায় স্বাগতিকরা। ৫৩ মিনিটে দুর্দান্ত এক দূরপাল্লার শটে গোল আদায় করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। যার উৎপত্তি ছিল রোনালদোর পা থেকেই।

৯ মিনিট পর প্রতিপক্ষের গোল পোস্টের সামনে ফাউলের শিকার হন সিআর সেভেন। রেফারি বাঁশি বাজালে পেনাল্টি পায় সাদা-কালো শিবির। স্পট কিকের মাধ্যমে গোল তুলে নেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী। যা চলতি মৌসুমে তার ২৩তম গোল।

৭৭তম মিনিটে দিবালার বদলি হিসেবে নামেন স্বদেশী স্ট্রাইকার হিগুয়াইন। মাঠে নামার ছয় মিনিটের মাথায় রোনালদো বাড়ানো বল থেকে দলের জন্য তৃতীয় গোল আদায় করেন ৩২ বছর বয়সী এই তারকা।

এদিকে ৮৫ মিনিটের মাথায় লেইচ্চের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডি লিট। নেদারল্যান্ডেসের এই ২০ বছর বয়সী ডিফেন্ডার ডাগলস কস্তার দেয়া বল পেয়ে চর্তুথ গোলটি তুলে নেন। এই জয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লাজিওর চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গেল মাউরিজিও সাররির শিষ্যরা।

-এমজে