১৫ বছর বয়সী ফুটবলার ৮১ বছরের রেকর্ড ভাঙ্গলেন 

Published: Thu, 25 Jun 2020 | Updated: Thu, 25 Jun 2020

অভিযাত্রা ডেস্ক : রিয়াল মাদ্রিদের মাঠ থেকে খালি হাতে ফিরেছে রিয়াল মায়োর্কা। তবে এই ম্যাচেই ইতিহাসের পাতায় নাম উঠে গেছে দলটির একজনের। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেকের রেকর্ড গড়েছেন মায়োর্কার ফরোয়ার্ড লুকা রোমেরো। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার (২৪ জুন) রাতে মায়োর্কার ২-০ গোলে হারের ম্যাচে বদলি হিসেবে ৮৩তম মিনিটে নামেন রোমেরো। 

১৫ বছর ২২৯ দিন বয়সে খেলতে নেমে তিনি পেছনে ফেলেছেন ৮১ বছরের পুরোনো রেকর্ড। এতদিন রেকর্ডটি ছিল সেল্টা ভিগোর সাবেক ডিফেন্ডার ফ্রান্সিসকো বাও রদ্রিগেসের। সানসন নামে পরিচিত এই ফুটবলার ১৯৩৯ সালে স্পেনের শীর্ষ লিগে প্রথমবার খেলতে নেমেছিলেন ১৫ বছর ২৫৫ দিন বয়সে। 

করোনাভাইরাস বিরতির পর পুনরায় শুরু হওয়া লিগে মায়োর্কার প্রথম তিন ম্যাচে স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি রোমেরো। অবশেষে বুধবার মাঠে নেমেই গড়লেন রেকর্ড। প্রতিভাবান এই ফুটবলার অবশ্য মাঠে নামার আগেই পরিচিতি পেয়ে গেছেন বেশ। অনেকেই তাকে বলছেন ‘নতুন মেসি।’ 

জন্ম মেক্সিকোয় হলেও আর্জেন্টাইন মা-বাবার সূত্রে বয়সভিত্তিক ফুটবল খেলছেন আর্জেন্টিনার হয়ে। মাত্র দুই বছর বয়সে পরিবারের সঙ্গে স্পেনে পাড়ি জমিয়েছিলেন রোমেরো। ১০ বছর বয়স থেকে আছেন মায়োর্কার একাডেমিতে। তার বাবা দিয়েগো রোমেরো খেলেছেন আর্জেন্টিনার নিচের স্তরের লিগে। 

গত বছর দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে লুকা রোমেরো খেলেছেন মেসির দেশের হয়েই। এ বছর ডাক পেয়েছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলে। বার্সেলোনা, ইউভেন্তুস ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের নজর আছে তার দিকে।

আইআর /