নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে: খাদ্যমন্ত্রী

Published: Sun, 20 Sep 2020 | Updated: Sun, 20 Sep 2020

রঞ্জন কুমার রায়, নওগাঁ : শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর পোরশা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন উন্নয়ন মূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা বাবু সাধন চন্দ্র মজুদার এমপি। অনুষ্ঠানে তিনি বলেন উন্নয়শীল রাষ্ট্রর জন্য নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে। এ লক্ষে তার সরকার নতুন নতুন নানা পরিকল্পনা হাতে নিয়েছে। 

তিনি আরও বলেন, পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে আগামী দিনে আমাদের দেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নিতে পারবে। মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারী সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে দেশের পিছিয়ে থাকা জনগোষ্ঠির জীবনযাত্রা। 

সাধন চন্দ্র মজুদার এমপি বলেন দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না। এলক্ষ্যে গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসনের কাজ চলছে। এব্যাপারে নতুন করে ব্যাপক পরিসরে দ্রুত কাজ শুরু করা হবে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার স্থানীয় আইন শৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগ দিয়ে বলেন, শুধু আইন প্রয়োগ করে সমাজ থেকে মাদক নির্মুল সম্ভব নয়। এই জন্য সবাইকে সামাজিক সচেতনতা বৃদ্ধি জন্য কাজ করতে হবে এবং মাদকমুক্ত সমাজ গঠনে সকলকে একসাথে কাঁধে কাঁধ  মিলিয়ে  কাজ করতে হবে। তাহলেই মাদক মুক্ত সমাজ গড়া সম্ভব হবে।  

তিনি হুশিয়ারী দিয়ে বলেন মন্ত্রী দলের কোন নেতা কর্মী যদি মাদকের সাথে যুক্ত থাকে এবং মাদকের পক্ষে সুপারিশ করে তাহলে নেতাকর্মীদেরও ছাড় দেওয়া হবে না।

এছাড়াও তিনি নতুন যে তালিকা ভূক্ত প্রতিবন্ধি করা হয়েছে তাদের প্রতিবন্ধি  ভাতা প্রদানের কার্ড বিতরণ, চিকিৎসা সহায়তার চেক বিতরন শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও মাছের পোনা অবমুক্ত করেন। পরে বিকেলে তিনি পোরশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের সাথে মত বিনিময় করেন। 

এতে দেশের চলামান উন্নয়ন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির ইত্যাদি নানা  বিষয়ে দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হামিদ রেজা। উপস্থাপনা করেছেন  উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলমের। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ সহ দলের নেতাকর্মীরা।

আইআর /