মানহানির মামলায় শাজাহান খানকে আদালতে হাজিরের নির্দেশ

Published: Thu, 13 Feb 2020 | Updated: Thu, 13 Feb 2020

অভিযাত্রা ডেস্ক: নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে মামলা করেন। বুধবার (১২ ফেব্রুয়ারি) ইলিয়াস কাঞ্চন মামলাটি দায়ের করেন এবং  বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার এক নম্বর যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালত মামলাটি গ্রহণ করে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। ইলিয়াস কাঞ্চনের আইনজীবী মো. রেজাউল করিম এ তথ্য জানান।

রেজাউল করিম বলেন, ‘‘গত ৮ ডিসেম্বর ২০১৯ পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরব।’ যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।’’

শাহজাহান খানের এই বক্তব্যকে মিথ্যাচার দাবি করে তা প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। কিন্তু শাজাহান খান তার এ বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা প্রার্থনা করেননি। শাজাহান খান ক্ষমা না চাওয়ায় বা তার বক্তব্যের স্বপক্ষে প্রমাণ পেশ করতে না পারায় এই মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে। যার মামলা নং-০৯/২০২০।

আইআর /