‘ভিন্ন মত ছাড়া গণতান্ত্রিক সমাজ হতে পারে না’

Published: Wed, 09 Oct 2019 | Updated: Wed, 09 Oct 2019

অভিযাত্রা ডেস্ক: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড ন্যাক্কারজনক, এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায় সে বিষয়ে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ ঘটনাকে পুঁজি করে কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়, তাদেরও সফল হতে দেয়া যাবে না।

মন্ত্রী বলেন, দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে। ভিন্ন মত ছাড়া একটি গণতান্ত্রিক সমাজ হতে পারে না। ভিন্ন মত থাকবে, সমালোচনাও থাকবে। সমালোচনার জবাব সমালোচনার মাধ্যমে হয়। ভিন্ন মতের জবাব নিজের মত প্রকাশের মধ্য দিয়ে হয়। এর জবাব কোনোভাবেই আক্রমণ করে হয় না। এটা আমাদের সরকার সমর্থন করে না, আমাদের দলও সমর্থন করে না।’

বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে টিভি শিল্পী, নাট্যকার ও অনুষ্ঠান নির্মাতাদের সার্বজনীন সংগঠন এফটিপিও (ফেডারেশন অভ টিভি প্রফেশনালস অর্গানাইজেশনস) এর সঙ্গে মতবিনিময় পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েকটি চুক্তি নিয়ে ফেসবুকে মন্তব্যের সূত্র ধরে শিবির সন্দেহে আবরারকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা রোববার রাতে আবরারকে পিটিয়ে হত্যা করেন বলে বুয়েটের শেরে বাংলা হলের শিক্ষার্থীদের অভিযোগ।

অআই