‘রানা প্লাজার ঘটনা নিয়মিত প্রচারে পোশাক শিল্পের ক্ষতি’

Published: Tue, 21 Jan 2020 | Updated: Tue, 21 Jan 2020

অভিযাত্রা ডেস্ক : টুইন টাওয়ারের ঘটনা বিবিসি, সিএনএন-এ এক সেকেন্ড বা দুই সেকেন্ড দেখানো হয়েছে উল্লেখ করে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সাভারের রানা প্লাজার ঘটনা আমাদের মিডিয়ায় নিয়মিতই দেখানো হয়েছে। সেজন্যই আজকে আমাদের গার্মেন্টস ইন্ডাস্ট্রি ধ্বংসের মুখে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দৈনিক গণজাগরণ পত্রিকার প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, রানা প্লাজার ঘটনা নিয়মিত দেখানোতেই আমাদের ক্ষতি হয়েছে। কারণ, আপনার একটি সংবাদের কারণে দেশে রফতানি বাণিজ্য ধ্বংস হয়ে যাওয়ার কথা। কার মাধ্যমে প্ররোচিত হয়ে রানা প্লাজার ঘটনা বারবার দেখানো হয়েছে? আজকে আমাদের গার্মেন্টস ইন্ডাস্ট্রি ধ্বংসের মুখে। পার্শ্ববর্তী দেশ ভারত, মিয়ানমার, ভিয়েতনাম, ব্যাংকক আমাদের এই গার্মেন্ট ব্যবসা কেড়ে নিয়ে চলে গেলো।

তিনি আরও বলেন, পৃথিবীতে এমন কোনও দেশ নেই, যেখানে ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছে। ৯ মাস যুদ্ধ করে ৩০ লাখ শহীদের বিনিময় আমাদের স্বাধীনতা ছিনিয়ে এনেছি, আমরা সেই জাতি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, জীবন দিয়ে হলেও ৩০ লাখ শহীদের বিনিময় যে স্বাধীনতা এনেছি, সেই স্বাধীনতা এবং সার্বভৌমত্ব সাংবাদিকরা সমুন্নত রাখবেন।

ডেপুটি স্পিকার বলেন, একজন আইনজীবী, ডাক্তার, সাংবাদিকসহ সব পেশার মানুষকেই ইথিক্স মেনে চলতে হয়। কিন্তু আজকে আইনজীবী, সাংবাদিক, ডাক্তার সবাই ইথিক্স থেকে দূরে সরে গেছেন। এই জায়গাটাকে ফিরিয়ে আনতে হবে।

এসএ/