যুক্তরাজ্যে করোনায় মৃত্যু বেড়ে ৩৩৬

Published: Tue, 24 Mar 2020 | Updated: Tue, 24 Mar 2020

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাজ্যে স্থানীয় সময় সোমবার বিকেল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ মার্চ)যা ছিল ২৮১ জন। নতুন করে ৫৪ জনের মৃত্যু খবর নিশ্চিত করেছে দেশটির জাতীয় স্বাস্থ্য সেবা বিভাগ (এনএইচএস)। নতুন করে প্রাণঘাতী করোনায় ৯৬৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৬৫০। 

মাত্র ১৮ বছর বয়সী এক তরুণ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেছে। ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছেন, সরকারের স্বাস্থ্য সেবা পরামর্শ যারা মানছেন না তাদেরকে ‘স্বার্থপর’ হিসেবে উল্লেখ করেছেন। রোববার (২২ মার্চ) দেশটির বিভিন্ন পার্কে লোকজনের জমায়েতের ছবি দেখে তিনি এমন মন্তব্য করেন। প্রয়োজনে আরো কঠোর পদক্ষেপ নেয়ার হুমকি দিয়েছেন তিনি। 

হ্যানকক জানিয়েছে, যুক্তরাজ্যে গত ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের অধিকাংশের বয়স ৪৭ থেকে ১০৫ বছরের মধ্যে। দেশটির রাজধানী শহর লন্ডনেই গত ২৪ ঘন্টায় ১৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর আগে একদিনে লন্ডনে এত মৃত্যুর ঘটনা ঘটেনি।’ 

এদিকে দেশের সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার (২৪ মার্চ) বিকেলে করোনাভাইরাস নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিট থেকে তিনি দেশের সবাইকে ঘরে থেকে ভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানান।

আইআর /