ধর্ষণ ঘটনায় আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি মোমিন মেহেদীর

Published: Sun, 27 Sep 2020 | Updated: Sun, 27 Sep 2020

নতুনধারা বাংলাদেশ (এনডিবি)র চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ‘সারাদেশে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেই চলছে, যার প্রতিরোধে ব্যর্থ আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।’ তিনি রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বরিশাল জেলা এনডিবি’র আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় উপরোক্ত কথা বলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় তিনি আরো বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যর্থ আইনমন্ত্রীর পদত্যাগ যেমন প্রয়োজন, তেমন প্রয়োজন নির্মম খুন-গুম-ধর্ষণ প্রতিরোধে ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ। বাংলাদেশের স্থাপতি জাতির পিতার কন্যা ব্যতিত কোনো মন্ত্রী-এমপি-সচিব-আমলাই দেশকে ভালোবাসার উদাহরণ তৈরি করতে পারেনি। তার উপর যোগ হয়েছে ছাত্র-যুব ও মূল দু’দলের রাজনৈতিক পাষণ্ডতা-অপরাধ-দুর্নীতি-খুন-গুম-ধর্ষণের মহোৎসব। 

তিনি বলেন, ব্যর্থতার দায় এড়াতে পারবে না কেউ। আর তাই এই সব লোকদের বিরুদ্ধে জনসমর্থন তৈরির জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবি বরাবরই জোটের রাজনীতিকে ‘না’ বলে রাজপথে ছিলো, আগামীতেও থাকবে। 

সভায় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বর অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব তৈমূর রহমান খান, বরিশাল শাখার সাবেক সহ-সভাপতি তিলোত্তমা খন্দকার প্রমুখ বক্তব্য রাখেন।

ও/ডব্লিউইউ