আম্পান : ইবির দেড় শতাধিক গাছ ক্ষতিগ্রস্ত

Published: Fri, 22 May 2020 | Updated: Fri, 22 May 2020

ইবি সংবাদদাতা : সুপার সাইক্লোন আম্পানের তাণ্ডবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেড় শতাধিক গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রচুর মৌসুমী ফল ঝরে পড়েছে। এছাড়া প্রায় ২৫টি গাছ মাটি থেকে উপড়ে পরেছে। এর ফলে ক্যাম্পাসের বৈদ্যুতিক লাইনে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (২১ মে) রাতে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ক্যাম্পাসের বিভিন্ন যায়গায় এসব ক্ষতিসাধন হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট দপ্তরগুলো ভেঙ্গে পড়া গাছপালা সরিয়ে রাস্তাসমূহ চলাচলের উপযোগী করেছে। এছাড়া বৈদ্যুতিক লাইনে নতুন খুঁটি প্রতিস্থাপনসহ বৈদ্যুতিক তার সংযুক্ত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা।

এদিকে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্ত ক্যাম্পাস পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। শুক্রবার (২২ মে) সকালে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনকে সঙ্গে নিয়ে তিনি এ পরিদর্শনে বের হন।

এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় আগামী ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ ও পানি সরবরাহসহ অন্যান্য  সেবাসমূহ স্বাভাবিক করা সম্ভব হবে।

ও/ডব্লিউইউ