ইবিতে বঙ্গবন্ধু লাইব্রেরি ও কাউন্সিলিং সেলের উদ্বোধন

Published: Thu, 13 Feb 2020 | Updated: Thu, 13 Feb 2020

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধু লাইব্রেরি ও বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী।

হল প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে ও আবাসিক শিক্ষিকা প্রভাষক মাহবুবা সিদ্দিকার সঞ্চালনায় উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এছাড়া আরও উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড. মোহাম্মাদ নাছির উদ্দীন, নাসিমুজ্জামান, শ্যাম সুন্দর সরকার।        

দীর্ঘ তিন বছর লাইব্রেরি বন্ধ থাকার পর ২১৮ টি বইয়ের সংযোজন করে লাইব্রেরিটি উদ্বোধন করা হয়। এসময় উপাচার্য তার লেখা দুইটি বই লাইব্রেরিতে উপহার দেন। 

এছাড়াও প্রাধ্যাক্ষ ড. রেবা মন্ডলকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলেরও উদ্বোধন করা হয়।
   
উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু লাইব্রেরি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে গৌরবোজ্জ্বল অধ্যায়ের সূচনা করল। এখানে অসংখ্য গ্রন্থ থাকবে। উপন্যাস, সাহিত্য, কবিতায় তোমরা জাতির পিতাকে বারবার আবিষ্কার করবে, নতুন মাত্রিকতায় আবিষ্কার করবে। তোমরা বিস্মিত হবে, কল্পিত হবে এমন বড় মাপের মানুষের দেশে তোমারও জন্ম।