চবিতে নতুন রেজিস্ট্রার, প্রক্টর ও নিরাপত্তা প্রধান নিয়োগ

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

আফফান ইয়াসিন, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রেজিস্ট্রার এবং নিরাপত্তা প্রধান অবসরে যাওয়ায় তাঁদের স্থলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে চবি সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এস এম মনিরুল হাসান এবং নিরাপত্তা প্রধান হিসেবে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা জনাব শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাককে নিয়োগ দেওয়া হয়েছে।

একইসাথে চবি প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়াকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। 

এ উপলক্ষ্যে সোমবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে শারীরিক দূরত্ব বজায় রেখে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। 

সভায় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, শিক্ষকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, চবি কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর বক্তব্যের শুরুতে করোনা ভাইরাসের এ মহাদুর্যোগে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি নবনিযুক্ত রেজিস্ট্রার, প্রক্টর এবং নিরাপত্তা কর্মকর্তাকে অভিনন্দন জানান। 

তিনি বলেন, আসা-যাওয়া এটি একটি চিরাচরিত নিয়ম। কেউ যাবে কেউ আসবে। আজকে যাঁরা চাকরি থেকে অবসরে যাচ্ছেন তাঁরা এ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রমে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁদের অতীত কার্যক্রমকে অত্যন্ত শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। 

তিনি বলেন, নবনিযুক্ত কর্মকর্তারাও অত্যন্ত সৎ এবং দক্ষ। তাঁরা সততা, দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে তাঁদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবেন এটাই প্রত্যাশিত। 

সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা, নবনিযুক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, নবনিযুক্ত প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, নবনিযুক্ত নিরাপত্তা প্রধান শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদ্য অবসরপ্রাপ্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, অবসরপ্রাপ্ত নিরাপত্তা প্রধান মো. বজল হক, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এ কে এম মাহফুজুল হক খোকন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম (শহীদ) এবং কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব নুর মোহাম্মদ বাচ্চু।

ও/ডব্লিউইউ