কুড়িগ্রামে শিশু সুরক্ষা ও বাল্যবিয়েরোধে মতবিনিময়

Published: Mon, 07 Sep 2020 | Updated: Mon, 07 Sep 2020

জাহিদ আল হাসান, কুড়িগ্রাম : কুড়িগ্রামে শিশু সুরক্ষা ও বাল্যবিয়ে প্রতিরোধে পুলিশ কর্মকর্তা ও গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্য কুমরপুর স্কুল এন্ড কলেজ হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়। 

মতবিনিময় সভায় ভোগডাঙ্গা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর থানার অফিসার ইনচার্জ মো. মাহফুজার রহমান, আরডিআরএসএস’এর বিবিএফজি প্রকল্পের মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার সাজিউল ইসলাম রিপন, উপজেলা সমন্বয়কারী আব্দুল মমিন হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সদর উপজেলার ৮টি থানার ৮০ জন গ্রামপুলিশ, ইমাম প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য প্রতিনিধি, কাজিদের প্রতিনিধি, ‘চ্যাম্পিয়ন’ বাবাদের প্রতিনিধি, যুব ফোরাম সদস্যদের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বেসরকারি এনজিও আরডিআরএস বাংলাদেশ’এর বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের আয়োজনে সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে কর্মসূচি বাস্তবায়ন করছে। মতবিনিময় সভা শেষে বাল্যবিয়েমুক্ত উপজেলা গঠনে পরিকল্পনা গ্রহণ করা হয়।

ও/ডব্লিউইউ