নিখোঁজের ৫ দিন পর খাল থেকে উদ্ধার শিশুটির মরদেহ

Published: Thu, 06 Feb 2020 | Updated: Thu, 06 Feb 2020

অভিযাত্রা ডেস্ক : রাজধানীর কদমতলীর রায়েরবাগ এলাকায় খাল থেকে উদ্ধার করা হলো নিখোঁজ শিশু আশামনির (৫) লাশ। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) নিখোঁজ হওয়ার পাঁচদিন পর দুপুর পৌনে ২টায় ওই খাল থেকে শিশুটির লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, শনিবার আনুমানিক বিকেল ৪টার দিকে কদমতলী রায়েরবাগ আদর্শ স্কুলের পাশে একটি ময়লাযুক্ত খালে শিশুটি পড়ে যায়। পরে ৯৯৯ লাইনের সংবাদ পেয়ে দ্রুত সেখানে আমাদের ডুবুরিরা শিশুটিকে উদ্ধারের কাজ করে। পরে উদ্ধার করতে না পেরে প্রতিদিন সকাল ৯টা থেকে ৫টা উদ্ধার অভিযান চালায় ডুবুরিরা। অবশেষে বৃহস্পতিবার দুপুরে শিশুটির লাশ উদ্ধার করা হয় ওই খাল থেকে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ডিএডি নজমুজ্জামান জানান, ঘটনার সময় শিশুটির পাশে একটি মাঠে খেলা করছিল। একপর্যায়ে তাদের খেলা করা বলটি ওই ময়লাযুক্ত খালে পড়ে যায়। পরে বলটি আনতে গিয়ে ওই খালে নামলে সঙ্গে সঙ্গে শিশুটি তলিয়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে তল্লাশি করতে করতে শিশুটির লাশ পাওয়া যায়। ১ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আমাদের ডুবুরিরা শিশুটিকে উদ্ধারের জন্য কাজ করে যাচ্ছিল।

তিনি আরও জানান, উদ্ধারের পরপরই স্থানীয় পুলিশের সহযোগিতায় পরিবারের কাছে আশামনির লাশ হস্তান্তর করা হয়েছে।

ও/এসএ/