অদম্য চেষ্টায় সজিবের এসএসসিতে সাফল্য

Published: Sat, 06 Jun 2020 | Updated: Sat, 06 Jun 2020

মো জান্নাতুল বিশ্বাস, নড়াইল : বাড়িতে থাকার একটিমাত্র ঘর। থাকার জায়গা ছাড়া চাষের কোনো জমি নেই। শ্রম বিক্রি করে কোনো রকম সংসার চালাতে হয়। বাড়িতে নিজস্ব কোনো বৈদ্যুতিক ব্যবস্থা নেই। সাইড লাইনের মাধ্যমে কোনো রকম আলো জ্বলে। বাবা উপার্জন না করলে অর্ধাহারে-অনাহারে থাকতে হয়। 

এতো অভাবের মধ্যে বাবা লেখাপড়ার বিভিন্ন খরচ এবং প্রাইভেটের অর্থ জোগাড় করেছেন। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি পেয়েছে এবং তারই ধারাবাহিকতায় এবারও সাফল্য পেয়েছে। এ কথা জানান সজিব। 

নড়াইলের পল্লিতে দিনমজুর বাবার সামান্য আর্থিক যোগান এবং সজিবের অদম্য চেষ্টায় সে এবার এস.এস.সিতে সাফল্য পেয়েছে। 

মোঃ সজিব শেখ জেলার লোহাগড়া উপজেলার মিঠাপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় হতে ব্যবসায় শাখা (বানিজ্য) থেকে জিপিএ-৫ পেয়েছে। তার সাফল্যে জন্য স্কুলের সমস্ত শিক্ষকের অবদানের কথা বলতে ভোলেননি। উচ্চ শিক্ষা অর্জনের পর সে ভবিষ্যতে একজন ব্যাংকার হতে চায়।
      

জানা গেছে, সজিবরা দুই ভাই ও দুই বোন। দু’বোনের বিবাহ হয়েছে। ভাইদের সে বড়। ছোট ভাই পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করে। মা রেহেনা বেগম একটি গরু ও মুরগি পালনসহ সংসার দেখাশোনা করেন। 

সজিবের বাবা আকরাম শেখ জানান, একান্ত ইচ্ছা ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা। কিন্তু একার আয়ে সংসার চলে। কতদিন সুস্থ থাকব, আর কতটুকু বা করতে পারব, তা শুধু আল্লাহই জানেন। ওপরে আল্লাহ আর নিচে আপনারা আছেন, এই আমার ভরসা।

আইআর /