অভিযাত্রায় সংবাদ প্রকাশ : ঠাকুরগাঁওয়ে ২টি ড্রেজার মেশিন জব্দ

Published: Tue, 21 Jan 2020 | Updated: Tue, 21 Jan 2020

ঠাকুরগাঁও সংবাদদাতা: ব্রিজের পাশে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ ‘অভিযাত্রা’য় প্রকাশের পর টনক নড়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের। সংবাদ প্রকাশের পর বালু উত্তোলন বন্ধে উঠে পড়ে লেগেছে প্রশাসনের লোকজন।

সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় তীরনই নদীর নির্মাণাধীন ব্রিজের পাশ থেকে একটি ও তার দক্ষিণ পাশ থেকে আরও একটি মেশিন জব্দ করেছেন উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন। এ সময় পুলিশের একটি টিম এবং স্থানীয় তহশিলদার সঙ্গে ছিলেন।

এর আগে গত ১৮ জানুয়ারি, শনিবার অভিযাত্রায় 'ঠাকুরগাঁওয়ে হুমকিতে ৪ কোটি টাকার ব্রীজ' শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন জানান, অভিযাত্রায় অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়। তাৎক্ষণিক স্থানীয় তহশিলদারকে বালু উত্তোলন বন্ধের নির্দেশনা প্রদান করি। সোমবার (২০ জানুয়ারি) রাতে ওই এলাকায় বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করা হয়। সেখানে দুটো অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন পাওয়া গেছে। সেগুলো জব্দ করা হয়েছে।

উপজেলা প্রকৌশল সূত্রে জানা গেছে, প্রায় চার কোটি টাকা ব্যয়ে বালিয়াডাঙ্গী জিসি ভায়া বাদামবাড়ী হাট বাজারে তীরনই নদীর ওপর ৭০ মিটার গার্ডার ব্রিজের নির্মাণ করা হচ্ছে। আর সেই ব্রিজের নির্মাণ কাজের বালু ব্যবহার করা হচ্ছিল ব্রিজের ৫০ ফিট দূর থেকে ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন করে।