করোনা সংক্রমণ রোধে ও বাজার মনিটরিংয়ে কটিয়াদীতে অভিযান

Published: Tue, 29 Sep 2020 | Updated: Tue, 29 Sep 2020

ধ্রুব রঞ্জন দাস, কটিয়াদী (কিশোরগঞ্জ) : জেলার কটিয়াদীতে নিত্যপণ্যের মূল্যে স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং ও করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকাল থেকে রাত অবধি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন করোনাজয়ী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম।

ভ্রাম্যমাণ আদালত এ সময় ১১ জনের কাছ থেকে সর্বমোট ৯ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করে।

অতিরিক্ত মূল্যে পিঁয়াজ বিক্রয়ের অভিযোগে কটিয়াদী বাসস্ট্যান্ডের ফরহাদ স্টোর ও মোহাম্মদ স্টোরকে একহাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় কটিয়াদী বাজারের পাইকারি ব্যরসায়ী লিটন সাহাকে পাঁচ হাজার টাকা, মাস্ক ছাড়া বাইরে ঘোরাফেরা করায় সংক্রামণ ব্যাধি নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে ৫ জনকে এক হাজার টাকা ও সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় ৩ জনের কাছ থেকে দুই হাজার সাতশত টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া চালের আড়তদার ভানুলাল সাহার আড়ত পরিদর্শন করে চালের ক্রয়মূল্যের ভাউচার যাচাই করেন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম বলেন, ‘দেশে পর্যাপ্ত চাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ আছে।’ কোনভাবেই চালসহ নিত্যপণ্যের মূল্য বাড়ানো যাবেনা বলে সর্তকও করে দেন তিনি।

ভ্রাম্যমান আদালত পরচিালনয়া সহযোগিতা করেন পৌরসভার স্যানিটারি ইন্সপক্টের দিদারুল আলম ও কটিয়াদী মডেল থানার পুলিশ সদস্যগণ।

ও/এসএ/