ঠাকুরগাঁওয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে ১৩৫, নতুন শনাক্ত ৫

Published: Sat, 06 Jun 2020 | Updated: Sat, 06 Jun 2020

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও : উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে বিগত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩৫ জনে।  শনিবার (৬ জুন) রাত সাড়ে ৮ টায় সিভিল সার্জন ডা. মো.মাহফুজার রহমান সরকার আইইডিসিআরের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আক্রান্তদের মধ্যে ২ জন নারী ও ৩ জন পুরুষ। রাণীশংকৈল উপজেলায় আক্রান্তদের মধ্যে ৩৫ বছর বয়সী এক নারীর বাসা উপজেলার বন্দরে। তিনি ঢাকায় বাসা বাড়ীতে কাজ করতেন। উপজেলার ভান্ডারা গ্রামে আক্রান্ত হয়েছেন একজন কোচের সুপারভাইজার। তিনি ঢাকা-ঠাকুরগাঁও কোচে সুপারভাইজারের দায়িত্বে নিয়োজিত ছিলেন। 

এছাড়া উপজেলার ভরনিয়া আক্রান্ত হয়েছেন একজন। তিনি সম্প্রতি ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন।এদিকে বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রায় হয়েছেন দুইজন। এদের মধ্যে উপজেলার চোষপাড়া বুড়াবার এলাকায় আক্রান্ত হয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক। 

তিনি গাজীপুরের টঙ্গীতে এক গার্মেন্টেস এ চাকরী করতেন। উপজেলার মশালডাঙ্গী এলাকায় আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক নারী। তিনি ঢাকায় তার স্বামীর সাথে থাকতেন।

উল্লেখ্য, ১১ এপ্রিল জেলায় প্রথম করোনা শনাক্তের পর এখন পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলায় ৩৭ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৩৬ জন, হরিপুর উপজেলায় ২৪ জন, রাণীশংকৈল উপজেলায় ১৬ জন ও পীরগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ২২ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ জন।

এছাড়া, রাণীশংকৈল উপজেলার ৮০ বছর বয়সী ঢাকা ফেরত এক নারী নিজ বাড়িতে মারা যাওয়ার পর মৃতদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। এটিই ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু।

সদর উপজেলায় গত ১ জুন করোনা শনাক্তের পরদিন ৬০ বছর বয়সী একজন পুরুষ উন্নত চিকিৎসার জন্য রংপুরে যাওয়ার পথে মৃত্যুবরণ করেন।

আইআর /