নিষেধাজ্ঞা অমান্য করে শহর থেকে ভোলায় আসা মানুষের ঢল

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

ভোলা সংবাদদাতা : সরকারি নিষেধাজ্ঞা এবং করোনার আতঙ্ক উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজার হাজার মানুষ দ্বীপজেলা ভোলায় প্রবেশ করছে। বুধবার(২৫মার্চ) সকালে ভোলা-ইলিশা সড়কে উৎসবের আমেজে হাজার হাজার মানুষকে ঘর-বাড়ীর উদ্দেশ্যে ছুটতে দেখা যায়। লক্ষীপুরের মৌজু চৌধুরীর ঘাট থেকে বিআইডব্লিউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী।

এছাড়া নৌকা, ট্রলার ও স্পিডবোটে দেশির বিভিন্ন অঞ্চল থেকে ভোলায় যাত্রী আসলেও এদের নিয়ন্ত্রণে ঘাটগুলোতে কোন কার্যকরী পদক্ষেপ নিতে দেখা যায়নি। এদের নেই ভাইরাস প্রতিরোধের কোন ব্যবস্থা। 

এমনকি অধিকাংশকেই দেখা গেছে মাস্কবিহীন। হাতে গ্ল্যাভস নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসব আমেজে গন্তব্যে ছুটছেন।

তারা জানান, সরকারি ছুটির ঘোষণায় রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে অবস্থান করলে নানান ভোগান্তির শিকার হবেন এই আশঙ্কা থেকে তারা সুযোগ বুঝে দেশের বাড়িতে স্বজনের কাছে ফিরেছেন।

বিআইডব্লিউটিসির ফেরি কনপচাঁপার মাস্টার আজিজুর রহমান জানান, ভোররাত ৩টায় তার ফেরিটি লক্ষীপুরের মজু চৌধুরীর ঘাটে ভিড়ানোর হয়। আন লোডের আগেই হাজার হাজার যাত্রী ফেরিতে উঠে পরে।

নিরুপায় হয়ে বাস-ট্রাকের পরিবর্তে প্রায় ৭ হাজার যাত্রী নিয়ে ভোলায় আসতে বাধ্য হয়েছেন তারা। লক্ষীপুরের মজু চৌধুরীর ঘাটে আরও ১০ হাজার যাত্রী ভোলায় আসার জন্য অপেক্ষা করছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, করোনা প্রতিরোধে মঙ্গলবার দুপুর থেকে ভোলার সাথে রাজধানী ঢাকা, বরিশাল, লক্ষীপুরসহ দেশের মূল ভূখন্ডের সড়ক ও নৌপথের সকল গণপরিবহন বন্ধ করে দিয়েছে প্রশাসন। পাশাপাশি গোটা জেলার সকল হাট বাজার দোকানপাট এবং অভ্যন্তরীণ গণপরিবহন বন্ধ করা হয়েছে।

আইআর /