পানিসম্পদ প্রতিমন্ত্রীর রামগতির নদীভাঙ্গন এলাকা পরিদর্শন

Published: Sun, 20 Sep 2020 | Updated: Sun, 20 Sep 2020

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর): শুক্রবার সকালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনার ভয়াবহ ভাঙ্গন কবলিত উপকূলীয় জনপদ চর আলেকজান্ডার ইউনিয়নের সোনালী গ্রাম, বাংলাবাজার ও ওয়াপদাবাজার এলাকা পরিদর্শন করে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপি।

পরিদর্শনকালে স্থানীয় সাধারন মানুষের সাথে মতবিনিময় করেন। প্রতিমন্ত্রী এসময় বলেন, এ সরকার শুধু মেঘনা নয় দেশের সকল নদনদীর নাব্যতা, পানির মান এবং গতিপথ ঠিক রাখতে শত বছরের মহাপরিকল্পনা গ্রহন করেছে। ডেল্টাপ্লান বা বদ্বীপ পরিকল্পনার বাস্তবায়নের মাধ্যমে সকল জলাশয় ও জলাধারের আদি রুপ নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, মেঘনার ভয়াবহ ভাঙ্গন প্রতিরোধে এ সরকার হাতে নিয়েছে কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে বিশাল মেঘা প্রকল্প ‌‌‌'মেঘনা নদীর টেকসই তীর সংরক্ষন বেড়িবাঁধ' নির্মানের মাধ্যমে এ অঞ্চলের বিশাল জনগোষ্ঠীকে নদী ভাঙ্গন ও দুর্যোগ থেকে রক্ষার পাশাপাশি নদী তীরের নান্দনিক রুপ দিয়েছে। যার ফলে এ অঞ্চল গড়ে উঠছে আকর্ষনীয় পর্যটন কেন্দ্র হিসেবে।  

এ সময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মেজর (অব:) আব্দুল মান্নান এমপি, উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল মোমিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবদুজ জাহের সাজু, বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ ।

মন্ত্রী ও অতিথিবৃন্দ পরে চর আলগী ইউনিয়নের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

আরআর#