অবস্থার অবনতি ‘ফেলুদা’র, রাখা হল ভেন্টিলেশনে

Published: Tue, 27 Oct 2020 | Updated: Tue, 27 Oct 2020

অভিযাত্রা ডেস্ক : শারীরিক অবস্থার আরও অবনতি হল ‘ফেলুদা’ হিসেবে খ্যাত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। সোমবার (২৬ অক্টোবর) রাত থেকে তিনি ওষুধে সাড়া দেননি। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

একদিকে স্নায়ুরোগের সমস্যা, সেই সঙ্গে রক্তচাপ। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটে বলে জানিয়েছে হাসপাতাল কর্তপক্ষ। হাসপাতাল সূত্রে জানা যায়, সৌমিত্রকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এ দিন ইনটিউবেট করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাঁর শরীরের শ্বাসের ঘাটতি থাকায় সোমবার দুপুর ৩টেয় ইনটিউবেট করা হয় তাঁকে। 

নতুন করে তাঁর শরীরে নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে। প্লেটলেট কাউন্টও খুবই কমে গিয়েছে। করোনামুক্ত হলেও বার্ধক্য ও শরীরের কো-মর্বিডিটির কারণে শারীরিক উন্নতি বাধাপ্রাপ্ত হচ্ছে বলে আশঙ্কা চিকিৎসকদের। তাঁর শারীরিক পরিস্থিতি বুঝেই ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর। এ নিয়ে পরিবারের সঙ্গেও পরামর্শ করেছে মেডিক্যাল বোর্ড।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরের পর থেকে কিডনির পরিস্থিতিও খারাপ হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। মূত্রের পরিমাণও স্বাভাবিক হচ্ছে না। তাঁর শরীরে ইউরিয়ার পরিমাণ স্বাভাবিকের থেকে বেশি রয়েছে বলে জানিয়েছেন। তবে তাঁর প্লেটলেট কমে যাওয়ার হার কিছুটা নিয়ন্ত্রিত হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

/এসিএন