ইউরোপের উৎসবে জয়ার ছবি

Published: Sat, 08 Feb 2020 | Updated: Sat, 08 Feb 2020

অভিযাত্রা ডেস্ক: এবার ইউরোপের উৎসবে গেল জয়া আহসানের চলচ্চিত্র। স্পেনের মাদ্রিদ ইন্ডি চলচ্চিত্র উৎসবের (মাদ্রিফ) প্রতিযোগিতা বিভাগে স্থান করে নিয়েছে দুই বাংলার জনপ্রিয় এ নায়িকা ছবি ‘বিনিসুতোয়’। চলচ্চিত্রটিতে প্রথমবার জুটি বেঁধেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসান। পরিচালনায় আছেন অতনু ঘোষ। ‘বিনিসুতোয়’ ছবির গল্প লিখেছেন পরিচালক নিজেই। 

চলচ্চিত্রটি গত ডিসেম্বরের প্রথম সপ্তাহে ভারতের সম্মানজনক সিনেমা আয়োজন ‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ নির্বাচিত হয়। এদিকে মাদ্রিফ উৎসবে ‘বিনোসুতোয়’ ফিচার বিভাগে প্রতিযোগিতায় স্থান করে নিয়েছে। চলতি বছরের ডিসেম্বরে এর পুরস্কার ঘোষণা করা হবে। তবে তার আগে মাসিক আয়োজনে এটি প্রদর্শন করবে আয়োজক কমিটি। 

অভিনয়ের পাশাপাশি ‘বিনিসুতোয়’ ছবিতে জয়া আহসান নিজেই গান গেয়েছেন।জয়া ও ঋত্বিক এর গল্প শুরু হয় টেলিভিশনের এক রিয়েলিটি গেম শোর মধ্য দিয়ে। সেখানে অডিশন দিতে এসে কাকতালীয়ভাবে দেখা হয় কাজল সরকার ও শ্রাবণী বড়ুয়ার। অডিশন দিয়ে ফেরার পথে দুজনের আলাপ হয় এবং যোগসূত্র তৈরি হয়। 

কিন্তু শেষ পর্যন্ত তারা দুজন পরস্পরকে ঠিক চিনতে পেরেছে? এমন ভাবনা নিয়ে ‘বিনিসুতোয়’ ছবির গল্প এগিয়ে যায়। ছবিতে এই জুটি ছাড়াও অভিনয় করছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

আইআর /