রাজধানীর দর্শক সব্যসাচী-সুবর্ণাকে দেখে মুগ্ধ 

Published: Sat, 08 Feb 2020 | Updated: Sat, 08 Feb 2020

অভিযাত্রা ডেস্ক: ভারতের খ্যাতিমান অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা বহুদিন পর প্রধান চরিত্রে, বয়স্ক দুটি মানুষকে ঘিরে গল্প- সব মিলিয়ে ‘গণ্ডি’র প্রতি কৌতূহল ছিল দর্শকদের। তাই ছবিটি মুক্তি পাওয়ার দিন শুক্রবার (৭ ফেব্রুয়ারি) প্রেক্ষাগৃহে ভিড় করেছেন তাদের অনেকে। বড়পর্দায় দুই বাংলার এই দুই অভিনয়শিল্পীর রসায়ন দেখে মুগ্ধ রাজধানীর দর্শকরা। 

‘ভুবন মাঝি’র সুবাদে পরিচালক ফাখরুল আরেফীন খানের নতুন ছবির প্রতি আগ্রহ ছিল দর্শকদের। ‘গণ্ডি’ দেখতে প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড় সেটাই প্রমাণ করছে। সব মিলিয়ে ছবিটির কলাকুশলীরা ভালো সাড়া পাচ্ছেন। দেশের ১৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘গণ্ডি’। এর মধ্যে রাজধানীর প্রেক্ষাগৃহগুলোতে দর্শক বেশি। ঢাকার তিনটি স্টার সিনেপ্লেক্সে ছবিটির পাঁচটি করে প্রদর্শনী চলছে। 

পরিচালকের দাবি, ‘ শুক্রবারের সব শো হাউসফুল ছিল।’ হল মালিকদের বরাতে তার দেওয়া তথ্যানুযায়ী, শনিবারের আগাম টিকিট বিক্রি প্রায় শেষ মুক্তির দিন। ফাখরুল আরেফীন খান আরও জানান, রাজধানীর শ্যামলী প্রেক্ষাগৃহে ‘গণ্ডি’র প্রথম দিন হাউসফুল ছিল। এ ছাড়া বলাকা সিনেমা হলে দুপুর ছাড়া বাকি সব শো ছিল দর্শকে পরিপূর্ণ। শহরের অন্যতম প্রেক্ষাগৃহ মধুমিতায় শুক্রবার হাউসফুল গেছে ছবিটি। 

এদিকে ‘গণ্ডি’ দেখে দর্শকরা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়া জানাচ্ছেন। সব্যসাচী ও সুবর্ণা উভয়ের প্রশংসা করছেন তারা। গানগুলোর প্রতি ভালোলাগার কথাও উল্লেখ করছেন কেউ কেউ। শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে নির্মিত ছবিটির গল্প দুই বয়স্ক মানুষকে ঘিরে। 

কেউ কারও চেনা নন। তারা বাড়িতে একা থাকেন। ছেলেমেয়েরা বিদেশে নিজেদের মতো ব্যস্ত। কোনও একদিন এই দু’জনের পরিচয় ও আলাপ হয়। জমে কিছু প্রেমাস্পর্শ। নিজের সিদ্ধান্তে তারা বাঁচতে চায়। তাদের সিদ্ধান্তে বাঁধা হয়ে দাঁড়ায় পরিবারের মানুষেরা। 

রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’তে আরও অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, মোহাম্মদ বারী, শুভাশীষ ভৌমিক, কলকাতার পায়েল মুখার্জি। যুক্তরাজ্যের লন্ডনের ভ্যালেন্টাইন পার্ক, ইল ফোর্ড, ইস্ট চ্যাপেল, এন ফিল্ড, পিকাডলি সার্কাস ছাড়াও ঢাকা ও কক্সবাজারে এর চিত্রায়ন হয়েছে।

আইআর /