স্বল্প আয়ের অভিনেতা ও কলাকুশলীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ 

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের থাবায় থেমে গেছে সব। নাটক ও সিনেমার শুটিং বন্ধ হয়ে গেছে কবেই। সচ্ছল শিল্পীরা হয় তো ঘরে বসে কাটাতে পারবেন বেশ কিছুদিন। কিন্তু স্বল্প আয়ের শিল্পী কলাকুশলীদের চোখের সামনে নেমে আসছে আঁধার। একদিকে করোনাভাইরাসের আতঙ্ক অন্যদিকে ঘরে তৈরি হচ্ছে অর্থ সংকট। 

তাই স্বল্প আয়ের অভিনেতা ও কলাকুশলীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে টিভি নাটকের শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘ। স্বচ্ছ্বল শিল্পীদের কাছে আর্থিক সংকটে পড়া শিল্পীদের জন্য সাহায্যের আবেদন জানিয়েছেন শিল্পী সংঘের সভাপতি শহিদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব। এক চিঠির মাধ্যমে এই আহ্বান জানায় অভিনয়শিল্পী সংঘ। 

সেখানে লেখা হয়েছে, ‘প্রিয় অভিনয়শিল্পী, পৃথিবী জুড়ে করোনার ভয়াবহ থাবা বিকল করে দিয়েছে সকল স্বাভাবিক জীবন যাপন। থেমে গেছে অর্থনীতির চাকা। বন্ধ হয়ে গেছে আমাদের সকল শুটিং। লাইট ক্যামেরা একশানের ধ্বনি আর অনুরণন তোলে না আমাদের শ্রবণে। কতোদিনের জন্য তাও আমরা জানিনা। এই দুর্দিন কবে শেষ হবে কেউ বলতে পারিনা! 

এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন আমাদের স্বল্প আয়ের যে অভিনেতারা আছেন তারা ও কলাকুশলীরা। আমাদের যারা স্বচ্ছল ও সামর্থ্যবান শিল্পী আছেন তারা হয়তো এই দুর্যোগ সামলে নিতে পারবেন। কিন্তু যারা পারবেন না আমরা তাদেরকেও সাথে নিয়ে বাঁচতে চাই। 

আমাদের সকল স্বচ্ছল ও সামর্থ্যবান শিল্পীদের প্রতি আহবান আসুন আমরা যার যার জায়গা থেকে যতটুকু সম্ভব অর্থ সহায়তায় এগিয়ে আসি।’ যারা সহযোগীতা করতে চান তাদের ০১৭১২৫২৬৮৭৩, ০১৯১১৩৮১১৩৮, ০১৭১৩০৭৬৭৪২ এই নাম্বারে বিকাশ করে নিজের নাম ও টাকার অঙ্ক জানানোর অনুরোধ করা হয়েছে। 

এছাড়া অভিনয় শিল্পী শামীমা ইসলাম তুষ্টি ,লুৎফর রহমান জর্জ, আনিসুর রহমান মিলন, রওনক হাসান, বন্যা মির্জা, জাকিয়া বারী মম ,নাদিয়া আহমেদ ও রাশেদ মামুন অপুর সঙ্গে যোগাযোগ করে সহযোগীতা করা যাবে।

আইআর /