বিসিবি

Published: Mon, 30 Mar 2020 | Updated: Mon, 30 Mar 2020

এবার নারী ক্রিকেটারদের পাশে বিসিবি

অভিযাত্রা ডেস্ক : মহামারী করোনা ভাইরাসের কারণে থমকে আছে বিশ্বের সব ধরনের ক্রীড়া আসর। এমন পরিস্থিতিতে বাংলাদেশেও আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটসহ পুরো সব ধরনের আসরই স্থগিত রয়েছে। দীর্ঘদিন মাঠে খেলা না থাকায় দেশের ক্রিকেটারদের আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছে বিসিবি। পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি এবার নারী ক্রিকেটারদেরও সহযোগিতা করছে বিসিবি। 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

কোয়ারেন্টাইনের জন্য মিরপুর স্টেডিয়াম দিতে প্রস্তুত বিসিবি

অভিযাত্রা ডেস্ক : বিশ্বের বুকে এখন এক আতঙ্কেও নাম করোনা ভাইরাস। মরণ ব্যাধি এই আতঙ্কে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বাংলাদেশেও সব ধরনের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে। দেশের এমন করুণ অবস্থায় মিরপুরের হোম ক্রিকেট গ্রাউন্ডকে করোনা ভাইরাসের কোয়ারেন্টাইনের জন্য দিতে প্রস্তুত বিসিবি। 

Published: Sun, 22 Mar 2020 | Updated: Sun, 22 Mar 2020

বিসিবি নির্বাচক হওয়ার প্রস্তাব পেলেন আবদুর রাজ্জাক!

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হওয়ার প্রস্তাব পেলেন বাংলাদেশে ক্রিকেট দলের স্পিনার আবদুর রাজ্জাক। মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশারের বর্তমান নির্বাচক প্যানেলে তৃতীয় সদস্য হিসেবে যুক্ত করা হওয়ার সম্ভাবনা আছে তাকে। জানা গেছে, ২০১৬ সালে ফারুক আহমেদের প্রধান নির্বাচক পদ ছেড়ে দেওয়ার পর জাতীয় দলের নির্বাচক প্যানেলটি দুই সদস্যরই আছে। 

Published: Thu, 19 Mar 2020 | Updated: Thu, 19 Mar 2020

অনির্দিষ্টকালের জন্য দেশের সব ধরনের ক্রিকেট স্থগিত

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের বিস্তার এড়াতে দেশের সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সময়ের সঙ্গে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তবে অন্তত আগামী ১৫ এপ্রিলের আগে ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর সম্ভাবনা খুব একটা দেখছেন না তিনি। 

Published: Thu, 12 Mar 2020 | Updated: Thu, 12 Mar 2020

স্থগিত হলো মুজিববর্ষের টি-টোয়েন্টি ও কনসার্ট

অভিযাত্রা ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিকল্পিত দুটি টি-টোয়েন্টি ম্যাচ ও কনসার্ট স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে মুজিবর্ষের রাষ্ট্রীয় বিভিন্ন আয়োজন কাটছাঁট করার ধারাবাহিকতায়ই এলো এই সিদ্ধান্ত।

Published: Tue, 19 Nov 2019 | Updated: Tue, 19 Nov 2019

সতীর্থকে পেটানোয় ৫ বছর নিষিদ্ধ হলেন শাহাদাত

সতীর্থ খেলোয়াড় আরাফাত সানি জুনিয়রকে মারধরের ঘটনায় জাতীয় দলের এক সময়ের পেসার শাহাদাত হোসেন রাজীবকে ৫ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

Published: Wed, 06 Nov 2019 | Updated: Wed, 06 Nov 2019

সাকিবের শাস্তির ব্যাপারে বিসিবির করণীয় কিছুই নেই: পাপন

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর আরোপিত আইসিসি’র নিষেধাজ্ঞার (২ বছরের নিষেধাজ্ঞা, এর মধ্যে এক বছর কমিয়ে দিয়েছে আইসিসিই) কমানোর বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিছুই করণীয় নেই বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সাকিব নিজে উদ্যোগ নিলে বিসিবি তাকে সর্বোচ্চ সহযোগিতা করবে। বুধবার (০৬ নভেম্বর) মিরপুরে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পাপন।

Published: Wed, 23 Oct 2019 | Updated: Wed, 23 Oct 2019

বিকেলে সাকিব-তামিমদের সঙ্গে বসছে বিসিবি

অভিযাত্রা ডেস্ক: ক্রিকেটারদের ১১ দফা দাবি নিয়ে কাল বেশ আগ্রাসী সুরে কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সেই সঙ্গে এটাও বলেছিলেন, তার দরজা ক্রিকেটারদের জন্য সবসময়ই খোলা। 

বুধবার (২৩ অক্টোবর) মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বললেন, ‘বিকেল পাঁচটায় ক্রিকেটারদের সঙ্গে বসার জন্য বোর্ড প্রস্তুত।’

Published: Tue, 22 Oct 2019 | Updated: Tue, 22 Oct 2019

ক্রিকেটারদের ধর্মঘটে ষড়যন্ত্র দেখছেন বিসিবি সভাপতি

অভিযাত্রা ডেস্ক : পারিশ্রমিক বাড়ানো সহ ক্রিকেটারদের যাবতীয় সুবিধা আদায়ের জন্য ক্রিকেটারদের ডাকা ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটে নেমে এসেছে স্থবিরতা। সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন ডেকে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয় ক্রিকেটাররা। এই দাবি না মেনে নেয়া হলে ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে গুটিয়ে নেয়ার ঘোষণা দেন তারা। 

Published: Fri, 18 Oct 2019 | Updated: Fri, 18 Oct 2019

ভারতে টি-টোয়েন্টি সিরিজ শেষে বিপিএলের ড্রাফট

দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে উত্তেজনা বাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর নিয়ে। এক বছরে দুইবার বসতে যাচ্ছে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। এ নিয়েও জল ঘোলা কম হচ্ছে না।

ফ্র্যাঞ্চাইজি থাকছে না এবারের আসরে। পরিবর্তন হয়েছে বিপিএলের নামেও। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর প্রতি সম্মান জানিয়ে বিপিএলের সঙ্গে যুক্ত করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।