খুলনা

Published: Sat, 18 Jul 2020 | Updated: Sat, 18 Jul 2020

খুলনায় গুলি ও গণপিটুনিতে নিহত বেড়ে ৪

খুলনা সংবাদদাতা: খুলনার ফুলতলা উপজেলার মশিয়ালী গ্রামে আধিপত্য বিস্তার ও এতিমখানার সভাপতি হওয়াকে কেন্দ্র করে জাকারিয়া জাফরিন গ্রুপের গুলিতে ৩ জন নিহত হয়েছে। অপরদিকে গ্রামবাসীর গণপিটুনিতে জাকারিয়া জাফরিনের চাচাতো ভাই জিহাদ নিহত হয়। পুলিশ এ ঘটনায় জাহাঙ্গীর হোসেন নামের একজনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে ঘটনাটি ঘটে।

Published: Fri, 17 Jul 2020 | Updated: Fri, 17 Jul 2020

খুলনায় দু’পক্ষের গোলাগুলিতে নিহত ২, আহত ১৫

খুলনার খানজাহান আলী থানাধীন ইস্টার্ণ জুট মিল এলাকায় মসজিদের কমিটিকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে। 

আহতদের ফুলতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা দুজনকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন- নজরুল ইসলাম (৬০) ও গোলাম রসুল (৩০)। 

Published: Wed, 01 Jul 2020 | Updated: Wed, 01 Jul 2020

রুপসায় বিজিবি সদস্যের বাড়িতে সিঁধ কেটে চুরি 

মাসুদ খান পলাশ, রূপসা (খুলনা) : রূপসায় শফিকুল ইসলাম নামে এক বিজিবি সদস্যর বাড়িতে সিঁধ কেটে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩০জুন) দিবাগত রাত ৩টার দিকে নৈহাটী এলাকায় এ চুরির ঘটনা ঘটে। ভূক্তভোগী সূত্রে জানা গেছে, কয়রা উপজেলার মহেশ্বরপুর এলাকার বাসিন্দা শহিদুল ইসলাম বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র সদস্য হিসেবে বর্তমানে টেকনাফে কর্মরত আছেন। 

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

খুলনায় ৩৮ শ’ ৫২ পরিবারে সরকারি ত্রাণ বিতরণ

মাসুদ খান পলাশ, খুলনা : খুলনায় করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় নগরীর ১, ২, ৩, ৮, ১০, ১২, ১৪, ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডের ৪ শ’ ২৮ জন করে মোট ৩ হাজার ৮ শ’ ৫২ ঘরবন্দি কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবীদের মাঝে সাত কেজি করে চাল ও সবজি কেনার জন্য নগদ একশ’ করে টাকাসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

Published: Wed, 17 Jun 2020 | Updated: Wed, 17 Jun 2020

রোগীর স্বজনদের হামলায় চিকিৎসকের মৃত্যু

খুলনায় রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনদের হামলায় মো. আব্দুর রকিব খান (৫৯) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ জুন) বিকাল সাড়ে ৬টার দিকে শেখ আবু নাসের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মহানগরীর গল্লামারী এলাকার রাইসা ক্লিনিকের মালিক ডা. রকিব খান মারা যান। তিনি বাগেরহাট মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন।

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

শান্তর সেঞ্চুরিতে পয়েন্ট টেবিলের শীর্ষে খুলনা

শান্তর বিস্ফোরক ব্যাটিংয়ে ওলোট-পালোট পয়েন্ট টেবিল। বঙ্গবন্ধু বিপিএলে নাজমুল হাসান শান্তর অপরাজিত সেঞ্চুরিতে ঢাকা প্লাটুনকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার এক নম্বর দল হয়ে লিগ পর্ব শেষ করলো খুলনা টাইগার্স।

প্রথমে ব্যাট করে মুমিনুল-মেহেদীর মারকুটে ব্যাটিংয়ে ৪ উইকেটে ২০৫ রান তোলে ঢাকা প্লাটুন। মুমিনুল ৫৯ বলে ৯১ রান করে আউট হলেও ৩৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান।

Published: Wed, 08 Jan 2020 | Updated: Wed, 08 Jan 2020

বঙ্গবন্ধু বিপিএল: সুপার ফোর নিশ্চিত করলো খুলনা

রবি ফ্রাইলিঙ্কের দুর্দান্ত বোলিংয়ে বঙ্গবন্ধু বিপিএলে প্লে-অফ নিশ্চিত করল খুলনা টাইগার্স। দিনের প্রথম খেলায় কুমিল্লাকে ৩৪ রানে হারায় মুশফিকের দল। এ জয়ে আসরের ৬ জয় নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রূপসার পাড়ের দলটি।

Published: Sat, 04 Jan 2020 | Updated: Sat, 04 Jan 2020

মজুরি কমিশনের আশ্বাসে কাজে ফিরলেন পাটকল শ্রমিকরা

আগামী ১৬ জানুয়ারির মধ্যে মজুরি কমিশন বাস্তবায়নের আশ্বাসে আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে কাজে ফিরেছেন খুলনার পাটকল শ্রমিকরা। টানা পাঁচদিন আমরণ অনশন কর্মসূচির পর শনিবার (০৪ জানুয়ারি) ভোরে কাজে যোগ দেন। এতে প্রাণচাঞ্চল্য ফিরেছে গোটা শিল্পাঞ্চলে।

Published: Tue, 31 Dec 2019 | Updated: Tue, 31 Dec 2019

খুলনায় পাটকল শ্রমিকদের তিন দিনের অনশনে ২ জন হাসপাতালে

অভিযাত্রা ডেস্ক: রাষ্ট্রায়াত্ত্ব পাটকল শ্রমিকদের আমরণ অনশনের তৃতীয় দিন অতিবাহিত হয়েছে মঙ্গলবার (৩১ ডিসেম্বর)। খুলনায় পাটকল শ্রমিকদের এ অনশন চলে চটের তৈরি ক্যাম্পে। দ্বিতীয় দফা অনশনের ৩ দিনে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ২৫ জনকে ক্যাম্পেই স্যালাইন দিয়ে রাখা হয়েছে। এ ছাড়া ২৫০ জনের প্রেসার মাপাসহ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও ওষুধ দেওয়া হয়েছে। 

Published: Wed, 25 Dec 2019 | Updated: Wed, 25 Dec 2019

ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ, খুলনায় হাসপাতালে রোগীদের ভিড়

অভিযাত্রা ডেস্ক: খুলনায় প্রচণ্ড শীতের মধ্যে ডায়রিয়াসহ বিভিন্ন রোগ-বালাই বেড়ে যাওয়ায় হাসপাতলগুলোতে রোগীদের ভিড় বেড়েছে। এতে সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের চিকিৎসক মিঠুন দেবনাথ বলেন, ‘হাসপাতালে যেসব রোগী আসছে, তাদের বেশিরভাগের বয়স ছয় মাস থেকে তিন বছর। এদের মধ্যে নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যাই বেশি’।