খালেদা জিয়া

Published: Sat, 25 Apr 2020 | Updated: Sat, 25 Apr 2020

কোয়ারেন্টাইনে থেকেই রোজা রাখবেন খালেদা জিয়া

অভিযাত্রা ডেস্ক : আর্থ্রারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক সমস্যা থাকলেও আসন্ন রমজান মাসে রোজা রাখতে আগ্রহী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে সেক্ষেত্রে তিনি চিকিৎসকের পরামর্শ নেবেন। 

Published: Thu, 02 Apr 2020 | Updated: Thu, 02 Apr 2020

খালেদা জিয়ার বাসায় পুলিশের নিরাপত্তা চায় বিএনপি

অভিযাত্রা ডেস্ক : গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় পুলিশের নিরাপত্তা দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি। দুর্নীতির দুই মামলায় ২৫ মাস সাজাভোগের পর ‘মানবিক বিবেচনায়’ সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে গত ২৫ মার্চ মুক্তিলাভের পর ওই বাসাতে আছেন খালেদা জিয়া।

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

অবশেষে খালেদা জিয়ার কারামুক্তি

অভিযাত্রা ডেস্ক : দুর্নীতির অভিযোগে ২৫ মাস সাজা ভোগের পর ‘মানবিক বিবেচনায়’ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (২৫ মার্চ) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে ছাড়া পান। এরপর বিপুল সংখ্যক নেতাকর্মীর ভিড় আর স্লোগানের মধ্যে গুলশানের ভাড়া বাড়ি ফিরোজায় পৌঁছান সাবেক এই প্রধানমন্ত্রী।

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পেতে পারেন আজ। এখনো কিছু প্রক্রিয়া বাকি থাকায় গতকাল মুক্তি পাননি তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, সব প্রক্রিয়া শেষ হলেই তাকে মুক্তি দেওয়া হবে।

বুধবার (২৫ মার্চ) দুপুরের মধ্যেই খালেদা জিয়ার মুক্তির আইনি প্রক্রিয়াগুলো শেষ হবে বলে জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান।

Published: Sat, 21 Mar 2020 | Updated: Sat, 21 Mar 2020

খালেদা জিয়ার সাক্ষাৎ মিলছে না, অভিযোগ পরিবারের

অভিযাত্রা ডেস্ক : আবেদন করেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ না পাওয়ার অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা। শনিবার (২১ মার্চ) পরিবারের সদস্যদের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই অভিযোগ করেন।

Published: Thu, 12 Mar 2020 | Updated: Thu, 12 Mar 2020

মানহানি মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন

নড়াইলে করা মানহানি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১২ মার্চ) বিচারপতি আবু জাফর সিদ্দিকীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, এহসানুর রহমান প্রমুখ।

Published: Tue, 10 Mar 2020 | Updated: Tue, 10 Mar 2020

খালেদার মুক্তি চেয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন

মুজিববর্ষে মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চেয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন এক আইনজীবী।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে ডাকযোগে আইনজীবী ইউনুছ আলী আকন্দ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই আবেদন পাঠান।

‘অসুস্থতার কথা বিবেচনা করে’ খালেদা জিয়াকে মুক্তি দিতে অনুরোধ করেন ওই আইনজীবী।

Published: Sat, 07 Mar 2020 | Updated: Sat, 07 Mar 2020

সাক্ষাৎ শেষে খালেদার স্বাস্থ্য নিয়ে স্বজনদের উদ্বেগ

অভিযাত্রা ডেস্ক  : মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার মেঝ বোন সেলিমা ইসলাম। শনিবার (৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এ আহ্বান জানান তিনি।

Published: Fri, 06 Mar 2020 | Updated: Fri, 06 Mar 2020

শনিবার খালেদা জিয়ার সঙ্গে স্বজনেরা সাক্ষাৎ করবেন

অভিযাত্রা ডেস্ক : কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যরা সাক্ষাৎ করবেন। শনিবার (৭ মার্চ) বিকেল ৩টার দিকে তাদের সাক্ষাতের সময় দেওয়া হয়েছে।

Published: Sun, 01 Mar 2020 | Updated: Sun, 01 Mar 2020

বঙ্গবন্ধুকে কটূক্তি : বেগম জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৫ এপ্রিল

অভিযাত্রা ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ গঠনের শুনানি ৫ এপ্রিল ধার্য করেছেন আদালত। রোববার (১ মার্চ) এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী শুনানি পেছানোর জন্য আবেদন করেন।