যৌন হয়রানি

Published: Sun, 22 Mar 2020 | Updated: Sun, 22 Mar 2020

যৌন হয়রানি : চাকরিচ্যুত হলেন ভারতীয় ক্রিকেট কোচ

অভিযাত্রা ডেস্ক : ভারতীয় নারী ক্রিকেটারদের যৌন হয়রানির অভিযোগে সাবেক ভারতীয় ক্রিকেটার ও বারোদা নারী দলের প্রধান কোচ আতুল বেদাদেকে চাকরিচ্যুত করা হয়েছে। ভারতীয় এই সাবেক ক্রিকেটারকে তাৎক্ষনিকভাবে বরখাস্ত করেছে বারোদা ক্রিকেট অ্যাসেসিয়েশন (বিসিএ)। গতবছর নিজেই বিসিএ’র কাছে বারোদা নারী দলের কোচ হওয়ার জন্য আবেদন করেন বেদাদে এবং নিযুক্তও হন। 

Published: Tue, 17 Mar 2020 | Updated: Tue, 17 Mar 2020

সোশ্যাল মিডিয়ায় যৌন হয়রানি থেকে রক্ষায়...

অভিযাত্রা ডেস্ক : ধরুন মেয়েটির নাম পপি। ফেসবুকে সময় কাটাতেই আসতো মেয়েটি, মাঝে মাঝে নিজের কিছু ছবি আপলোড আর বন্ধুদের সাথে টুকটাক আলাপ। একদিন ফেসবুকে বসেই মাথা এলোমেলো হয়ে গেলো, ইনবক্সে তার নিজেরই নগ্ন কিছু ছবি। না, আসল নয়। ফটোশপে তৈরি। একটি ফেক আইডি ছবিগুলো দিয়ে তাঁকে হুমকি দিল, কু প্রস্তাবে রাজি না হলে এই ছবি ছড়িয়ে দেবে ফেসবুকময়। এবং হলোও তাই, পপি নামের সেই মেয়েটির মিথ্যা অ

Published: Thu, 05 Mar 2020 | Updated: Thu, 05 Mar 2020

রাবি যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের নতুন কমিটি

রাবি সংবাদদাতা : দীর্ঘ ৬ মাস অকার্যকর থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের নতুন কমিটি গঠন করা হয়েছে।বিশ্ববিদ্যালয়ের ৪৯৮ তম সিন্ডিকেটে নতুন এই দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

Published: Wed, 26 Feb 2020 | Updated: Wed, 26 Feb 2020

রাবি অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছে অনুষদের ১২জন ছাত্রী। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি নিপীড়ন নিরোধ সেলে ভূক্তভোগী শিক্ষার্থীরা এই অভিযোগ করেন।

Published: Thu, 20 Feb 2020 | Updated: Thu, 20 Feb 2020

রংপুরে অষ্টম শ্রেণির ছাত্রীকে অশ্লীল ম্যাসেজ শিক্ষকের

রংপুর সংবাদদাতা: রংপুরের বদরগঞ্জের কুতুবপুর অরুন্নেছা স্কুল এন্ড কলেজে কলেজের শিক্ষক সেলিম শাহ এর বিরুদ্ধে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে মোবাইলে শারীরিক সম্পর্ক স্থাপনের ম্যাসেজিং এর গুরুতর অভিযোগ উঠেছে। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলেও ওসির বিরুদ্ধে মামলা রেকর্ড না করার অভিযোগ তুলেছেন ভুক্তভোগী পরিবার। ঘটনা ধামাচাপা দিতে তিনদিনের চিকিৎসা ছুটি নিয়ে গা ঢাকা দিয়েছেন সেলিম শ

Published: Mon, 09 Dec 2019 | Updated: Mon, 09 Dec 2019

যৌন হয়রানির দায়ে চবি শিক্ষার্থীর ৬ মাসের কারাদণ্ড

চবি সংবাদদাতা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী যাত্রী কর্তৃক যৌন হয়রানির দায়ে অভিযুক্ত যাত্রী মানিক মিয়া (৩২) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযুক্ত ওই ব্যাক্তির বাড়ী হাটহাজারী উপজেলার মন্দাকিনি এলাকায়। ৮ ডিসেম্বর (রোববার) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ শাস্ত

Published: Thu, 05 Dec 2019 | Updated: Sat, 07 Dec 2019

যৌন হয়রানি : বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে অব্যাহতি

অভিযাত্রা ডেস্ক : যৌন হয়রানির অভিযোগে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবি প্রবি) সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ূন কবিরকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িক বিরত থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। বুধবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর নূরউদ্দিন আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

Published: Mon, 02 Dec 2019 | Updated: Mon, 02 Dec 2019

মাদ্রাসাছাত্রকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকসহ ৫ জন আটক

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহের কালীগঞ্জে এক মাদ্রাসাছাত্রকে যৌন হয়রানি করার অভিযোগে ওই মাদ্রাসার এক শিক্ষকসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (২রা ডিসেম্বর) সকালে কালীগঞ্জের সিমলা গ্রামের গাউছুল আজম হাফেজীয়া মাদ্রাসায় থেকে তাকে আটক করা হয়। কালীগঞ্জ থানার ওসি মুহা: মাহফুজুর রহমান মিয়া জানান, রোববার রাতে ওই মাদ্রাসার শিক্ষক মোবারক হোসেন আরও ৪ জন ছাত্রকে নিয়ে এক ছাত্রকে যৌন হয়রানি

Published: Sat, 23 Nov 2019 | Updated: Sat, 23 Nov 2019

গণপরিবহনে হয়রানির শিকার হন ৯৪ শতাংশ নারী

অভিযাত্রা ডেস্ক : দেশের ২৭ থেকে ৩০ শতাংশ নারী প্রতিদিন কর্মক্ষেত্রের জন্য ছুটেন। তাদের অধিকাংশেরই যাতায়াতের মাধ্যম হচ্ছে গণপরিবহন। আর পাবলিক প্লেসসহ যাতায়াতে এই ২৭ থেকে ৩০ শতাংশের মধ্যে প্রায় ৯৪ শতাংশ নারী কোনো না কোনোভাবে হয়রানির শিকার হন। এর মধ্যে যৌন হয়রানির পরিমাণটাই সব থেকে বেশি।

Published: Fri, 06 Sep 2019 | Updated: Fri, 06 Sep 2019

কলেজছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক গ্রেপ্তার

অভিযাত্রা ডেস্ক: রাজশাহীতে ছাত্রীকে একা পেয়ে যৌন হয়রানির অভিযোগে সিরাজুল ইসলাম নামে এক কলেজ শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ওই ছাত্রীর মায়ের দায়ের করা মামলায় শিক্ষককে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।