পাকিস্তান

Published: Sat, 23 May 2020 | Updated: Sat, 23 May 2020

পাকিস্তানে বিমান বিধ্বস্ত: মৃতের সংখ্যা বেড়ে ৮০

পাকিস্তানে যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮০ জনে দাঁড়িয়েছে। তাদের মরদেহ স্থানীয় দুই হাসপাতালে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন স্থানীয় সংবাদমাধ্যম ডন। শুক্রবার (২২ মে) করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পথে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটিতে যাত্রী ও ক্রু মিলে ৯৯ আরোহী ছিলো।

Published: Sun, 02 Feb 2020 | Updated: Sun, 02 Feb 2020

পঙ্গপালের আক্রমণে জরুরি অবস্থা ঘোষণা করল পাকিস্তান 

অভিযাত্রা ডেস্ক: কিছুতেই স্বস্তি মিলছে না ইমরান সরকারের। একটার পর একটা সমস্যা লেগেই রয়েছে তাঁর দেশে। অন্য কিছু নয়, এবার খোদ পঙ্গপালের হানায় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে পাকিস্তানবাসীর। যা নিয়ে রীতিমত উষ্মা প্রকাশ করেছেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের দৈনিক সংবাদপত্র প্রকাশিত খবরে জানা গিয়েছে, পাঞ্জাবের সিন্ধু প্রদেশের একটি বৃহত অংশের ফসল ধ্বংস করে দিচ্ছে মরুভূমির পঙ

Published: Thu, 23 Jan 2020 | Updated: Thu, 23 Jan 2020

শিগগিরই পাকিস্তান সফরে যাচ্ছেন ট্রাম্প 

অভিযাত্রা ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিগগিরই পাকিস্তান সফর করবেন। সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামের সম্মেলনের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এক বৈঠকে বুধবার (২২ জানুয়ারি) ট্রাম্প নিজে ইসলামাবাদ সফরের এই কথা জানান। পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এ তথ্য দিয়েছেন। কুরেশি বলেছেন, ট্রাম্প ও প্রধানমন্ত্রী ইমরান খানের

Published: Wed, 15 Jan 2020 | Updated: Wed, 15 Jan 2020

বরফে পিছলে পাকিস্তানে চলে গেল ভারতীয় সেনা!

অভিযাত্রা ডেস্ক: ভারতীয় এক সেনা বরফে পিছলে আন্তর্জাতিক সীমা পেরিয়ে পাকিস্তানে চলে গেছেন। এ নিয়ে ওই সেনার পরিবারের মধ্যে চলছে চরম দুশ্চিন্তা। ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ওই সেনার নাম রাজেন্দ্র নেগি। তিনি জম্মু ও কাশ্মীরের গুলমার্গে কর্তব্যরত ছিলেন। গত ৮ জানুয়ারি নেগির স্ত্রী রাজেশ্বরীকে ফোন করে জানানো হয়, তার স্বামী নিখোঁজ। 

Published: Tue, 14 Jan 2020 | Updated: Tue, 14 Jan 2020

বদলে গেছে জেনারেল মুশাররফের মৃত্যুদন্ডের রায়

অভিযাত্রা ডেস্ক: পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফের বিরুদ্ধে দেয়া মৃত্যুদন্ডের রায় বদলে গেছে। দেশদ্রোহীতার অভিযোগে মুশাররফের বিরুদ্ধে দেয়া রায় শুধু বদলায় নি বরং যে আদালতে তার বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া চলেছে সেই আদালতকেই অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। বিষয়টিকে জেনারেল মুশাররফের জন্য বিশেষ স্বস্তির কারণ বলে মনে করা হচ্ছে। 

Published: Sun, 22 Dec 2019 | Updated: Sun, 22 Dec 2019

সীমান্তে ভারতের গুলিতে ২ পাক সেনা নিহত 

অভিযাত্রা ডেস্ক : আবারও উত্তপ্ত হয়ে উঠেছে সীমান্ত। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে কমপক্ষে ২ পাক সেনা নিহত হয়েছেন। ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে যে, নিয়ন্ত্রণরেখার আখনুর এবং সুন্দেরবানি সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছে পাক সেনারা। তাদের মোক্ষম জবাব দিতে পাল্টা গুলি চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। খবর ওয়ান ইন্ডিয়ার। 

Published: Fri, 20 Dec 2019 | Updated: Fri, 20 Dec 2019

মোশাররফ মারা গেলেও লাশ পার্লামেন্টের সামনে ঝুলিয়ে রাখার নির্দেশ

রাষ্ট্রদ্রোহের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফকে গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা চালানোর আদেশ দিয়েছেন দেশটির আদালত। এছাড়া তিনি মারা গেলে লাশ এনে পার্লামেন্ট ভবনের সামনে তিনদিন ঝুলিয়ে রাখাও আদেশ দিয়েছেন আদালত। 

Published: Wed, 18 Dec 2019 | Updated: Wed, 18 Dec 2019

মোশাররফের পাশে দাঁড়াল পাকিস্তানের সেনাবাহিনী

অভিযাত্রা ডেস্ক : পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিশেষ আদালতের রায়ে মৃত্যুদণ্ড পাওয়ার পর তার পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিশেষ আদালতের দেওয়া এ সিদ্ধান্ত পাকিস্তানের ‘সশস্ত্র বাহিনীর জন্য অত্যন্ত কষ্টকর এবং বেদনাদায়ক’ বলে এক বিবৃতিতে জানিয়েছেন মেজর জেনারেল আসিফ গফুর। 

Published: Tue, 17 Dec 2019 | Updated: Tue, 17 Dec 2019

সাবেক পাকিস্তানি স্বৈরাশাসক মুশাররফের মৃত্যুদণ্ড

অভিযাত্রা ডেস্ক : পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল (অব.) পারভেজ মুশাররফকে রাষ্ট্রদ্রোহের মামলায় মৃত্যুদণ্ডের সাজা দিয়েছেন দেশটির বিশেষ আদালত। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে পেশোয়ারের বিশেষ আদালতের তিন সদস্যের বেঞ্চ এ রায় দেন।

Published: Thu, 05 Dec 2019 | Updated: Thu, 05 Dec 2019

পাকিস্তানের ৬২৯ তরুণীকে চীনে বিক্রি 

অভিযাত্রা ডেস্ক : পাকিস্তানি গোয়েন্দাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কমপক্ষে ৬২৯ জন পাক তরুণীকে কনে হিসেবে চীনের বিভিন্ন নাগরিকের কাছে বিক্রি করে দেয়া হয়েছে। গত ১৮ মাস ধরে চীনে এসব নারীকে পাচার করেছে পাকিস্তানের মানবপাচারকারীরা।