ক্রিকেটার

Published: Sun, 12 Jul 2020 | Updated: Sun, 12 Jul 2020

ফের বিয়ে করলেন মোসাদ্দেক

অভিযাত্রা ডেস্ক : আবারও নতুন জীবন শুরু করলেন মোসাদ্দেক হোসেন। দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই ক্রিকেটার। ময়মনসিংহে শুক্রবার পারিবারিকভাবে ঘরোয়া পরিবেশে সম্পন্ন হয় বিয়ের অনুষ্ঠানিকতা। তার স্ত্রীর নাম উম্মে তামান্না, বাড়ি ময়মনসিংহ শহরের তালতলা এলাকায়। 

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

ধোনিকে সবচেয়ে বড় উপহার দিলেন ব্রাভো 

অভিযাত্রা ডেস্ক : ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে অনেক কৌতূহলের মধ্যেই মঙ্গলবার (৭ জুলাই)৩৯ বছর পূর্ণ করলেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাটিং ও নেতৃত্বে নিজেকে অনন্য উচ্চতায় তুলে নেওয়া ক্রিকেটারের জন্মদিনে ক্রিকেট বিশ্বজুড়ে চলছে স্তুতির জোয়ার। তবে ধোনিকে সবচেয়ে বড় উপহারটি দিলেন সম্ভবত ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার নতুন গান বেঁধেছেন ধোনিকে নিয়ে। 

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

অনুশীলন নয়, ব্যক্তিগত কাজে মাঠে গিয়েছিলেন মুশফিক 

অভিযাত্রা ডেস্ক : ক্রিকেটারদের অনুশীলন শুরু করা নিয়ে বেশ কিছুদিন ধরেই ভাবছে বিসিবি। কিন্তু বাস্তবতা মেনে আপাতত থেমে আছে সব আয়োজন। এর মধ্যেই সোমবার মুশফিকুর রহিমের অফিসিয়াল ফেইসবুক পাতায় দেখা গেল তার ছবি, মাস্ক পরে তিনি দাঁড়িয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সবুজ প্রান্তরে! তবে অনুশীলন করতে নয়, মুশফিক গিয়েছিলেন ব্যক্তিগত কাজে। 

Published: Sun, 21 Jun 2020 | Updated: Sun, 21 Jun 2020

এবার তামিমের পরিবারে করোনার হানা

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এরইমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে দেশের নামি দামি ব্যক্তিরাও। শনিবার (২০) সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তোজা ও স্পিনার নাজমুল ইসলাম অপুর সাথে সাবেক ক্রিকেটার নাফিস ইকবালের করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। 

Published: Sat, 13 Jun 2020 | Updated: Sat, 13 Jun 2020

এবার জার্সি নিলামে তুলবেন আশরাফুল

অভিযাত্রা ডেস্ক : ২০০৭ সালে ক্রিকেট বিশ্বকাপে বিশ্ববাসীর নজর কেড়েছিলে বাংলাদেশ। ভারতকে হারিয়ে সুপার এইটে যাওয়ার পর সেখানেও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল টাইগাররা। সেই বিশ্বকাপে খেলা জার্সিতে তৎকালীন কোচ ডেভ হোয়াটমোর, অধিনায়ক হাবিবুল বাশারসহ দলের সবার অটোগ্রাফ নিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। 

Published: Mon, 08 Jun 2020 | Updated: Mon, 08 Jun 2020

‘কালু’ নামে স্যামিদের ডাকতে শোনেননি সতীর্থরা  

অভিযাত্রা ডেস্ক : বর্ণবাদের শিকার হওয়ার যে অভিযোগ ড্যারেন স্যামি করেছেন, তা উড়িয়ে দিলেন সানরাইজার্স হায়দরাবাদের তিন সাবেক ক্রিকেটার। ইরফান পাঠান, পার্থিব প্যাটেল ও ভেনুগোপাল রাওয়ের দাবি, আইপিএলে খেলার সময় ‘কালু’ নামে স্যামিদের ডাকতে শোনেননি তারা। আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় নাকি স্যামি ও শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে ডাকা হতো ‘কালু’ নামে। 

Published: Sun, 07 Jun 2020 | Updated: Sun, 07 Jun 2020

আইপিএলে কালু নামে ডাকা হতো স্যামি ও থিসারাকে 

অভিযাত্রা ডেস্ক : এতদিন যেটিকে প্রশংসা মনে করে আসছিলেন ড্যারেন স্যামি, এখন জানতে পারলেন, সেটি ছিল আসলে বর্ণবাদী ডাক! ক্যারিবিয়ান অলরাউন্ডার তাই চটেছেন বেজায়। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলছেন, আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদে তাকে ও শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে ডাকা হতো ‘কালু’ নামে। 

Published: Sun, 07 Jun 2020 | Updated: Sun, 07 Jun 2020

লাহোরে সন্ত্রাসী হামলা বদলে দিয়েছিল সাঙ্গাকারার জীবন দর্শন  

অভিযাত্রা ডেস্ক : “বাসের ভেতর যেন নরক নেমে এসেছিল”, ১১ বছর পরও সেই ঘটনার কথা বলতে গেলে এটাই সবার আগে মনে পড়ে কুমার সাঙ্গাকারার। লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে ওই সন্ত্রাসী হামলা বদলে দিয়েছিল তার জীবন দর্শন। ২০০৯ সালের ৩ জুন। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলার জন্য লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যাচ্ছিল সফরকারীরা। মাঝপথে বাসকে লক্ষ্য করে সন্ত্রাসী হামলায় পুলিশসহ প্রাণ হারান আট পাকিস

Published: Thu, 04 Jun 2020 | Updated: Thu, 04 Jun 2020

মুশফিকের জায়গায় থাকলে কি করতেন, জানালেন হার্দিক পান্ডিয়া

অভিযাত্রা ডেস্ক : তিন বলে দরকার মাত্র দুই রান। এমন সময়ে কেউ বোকার মতো ছক্কা মারতে যায়? কিন্তু ম্যাচ পরিস্থিতিতে অনেক সময় সহজ জিনিসটিও মাথায় আসে না। যেমনটি আসেনি মুশফিকুর রহিমের। তিনিই জেতার মতো জায়গায় নিয়ে গিয়েছিলেন দলকে। তিনিই বোকার মতো ছক্কা মারতে গেলেন আর আউট হলেন। দলও হারল। 

Published: Tue, 02 Jun 2020 | Updated: Tue, 02 Jun 2020

দারুণ অধিনায়ক হবেন তামিম: মাঞ্জরেকার

অভিযাত্রা ডেস্ক : আধ ঘণ্টার আলোচনা দুজনের। তামিম ইকবালের সঙ্গে সেই সময়টুকু কাটিয়ে একটি স্থির সিদ্ধান্তে পৌঁছে গেছেন সঞ্জয় মাঞ্জরেকার। এই ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ব্যাটসম্যানের ভবিষ্যদ্বাণী, বাংলাদেশের নেতৃত্বে দারুণ করবেন তামিম ইকবাল। বাংলাদেশের সফলতম ব্যাটসম্যানের সঙ্গে মাঞ্জরেকারের এই কথোপকথন ছিল ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর আয়োজনে।