ক্রিকেটার

Published: Sat, 05 Sep 2020 | Updated: Sat, 05 Sep 2020

সাকিবের মাঠে ফেরার লড়াই শুরু

অভিযাত্রা ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট রাঙানোর স্বপ্ন পূরণে যে আঙিনায় গড়ে তুলেছেন নিজেকে, সেই বিকেএসপিতে এবার শুরু হচ্ছে সাকিব আল হাসানের নতুন অভিযান। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করার লড়াইয়ে নামছেন এই অলরাউন্ডার। নিজেকে তৈরি করার এই পালা তার শুরু হয়ে যাচ্ছে শনিবার (০৫ সেপ্টেম্বর) বিকেল থেকেই। 

Published: Mon, 17 Aug 2020 | Updated: Mon, 17 Aug 2020

৫ মাসের বিরতির পর ব্যাটিংয়ে ফিরে অবাক তামিম  

অভিযাত্রা ডেস্ক : কিছুটা সংশয় আর শঙ্কা নিয়ে ব্যাটিংয়ে ফিরেছিলেন তামিম ইকবাল। ৫ মাসের বিরতিতে অনেক কিছুতেই মরচে পড়ার কথা। কিন্তু বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বিস্ময়ভরে দেখলেন, খুব একটা খারাপ নয় ব্যাটিংয়ের অবস্থা! অনুশীলনে ফেরার পর আপাতত তার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ, মানসিকভাবে চাঙ্গা হয়ে ওঠা। 

Published: Thu, 30 Jul 2020 | Updated: Thu, 30 Jul 2020

মুশফিকদের একক অনুশীলন ঈদের পরও

অভিযাত্রা ডেস্ক : ক্রিকেটারদের একক অনুশীলন ঈদের পরও চলবে কিছুদিন। এরপর করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে ছোট ছোট গ্রুপে ভাগ করে অনুশীলন শুরু করা হবে,জানালেন বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। করোনাভাইরাসের প্রকোপে চার মাস বন্ধ থাকার পর গত ১৯ জুলাই থেকে দেশের চার ভেন্যুতে বিসিবির তত্ত্বা বধানে অনুশীলন করার অনুমতি দেওয়া হয় ক্রিকেটারদের। 

Published: Mon, 27 Jul 2020 | Updated: Mon, 27 Jul 2020

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে ভুগতে হয়েছে এনামুলকে

অভিযাত্রা ডেস্ক : লম্বা বিরতিতে কিছুটা তো মরচে ধরেছেই। মাঠে নেমেই এনামুল হক টের পেলেন, মানিয়ে নিতে সংগ্রাম করতে হচ্ছে। তরুণ এই কিপার-ব্যাটসম্যান জানালেন, একক অনুশীলনে তার প্রথম দিনটা ছিল বেশ কষ্টকর। ঈদের আগে সোমবার (২৭ জুলাই) ও মঙ্গলবারই (২৮ জুলাই) শুধু অনুশীলন হওয়ার কথা। 

Published: Sun, 26 Jul 2020 | Updated: Sun, 26 Jul 2020

বেড়েছে মুশফিকুর রহিমের আত্মবিশ্বাস!

অভিযাত্রা ডেস্ক : বিসিবির তত্ত্বাবধানে সপ্তাহ খানেকের একক অনুশীলন শেষে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে মুশফিকুর রহিমের। গ্রুপ অনুশীলন শুরুর সম্ভাবনা দেখছেন অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান। সবাই রাজি থাকলে ছোট-ছোট ভাগে অনুশীলন শুরু করা যেতে পারে বলে ভাবছেন তিনি। গত ১৯ জুলাই থেকে চলছে বিভিন্ন মাঠে একক পর্যায়ের অনুশীলন। 

Published: Sat, 25 Jul 2020 | Updated: Sat, 25 Jul 2020

মায়ের চোখে কোহলি অসুস্থ

অভিযাত্রা ডেস্ক : ফিটনেস, পরিশ্রম আর নিবেদনে ক্রিকেটে নিজেকে নতুন এক উচ্চতায় তুলে নিয়েছেন বিরাট কোহলি। দুনিয়াজুড়ে অসংখ্য ক্রিকেটারের আদর্শ তিনি। তবে মায়ের মন তো আর এসব বোঝে না! ওজন ঝরিয়ে যখন ঝরঝরে হয়ে উঠলেন কোহলি, মায়ের চোখে ছেলে তখন ভীষণ দুর্বল। ভারতীয় ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে আড্ডায় কোহলি বললেন মজার সেই অভিজ্ঞতা। 

Published: Sat, 25 Jul 2020 | Updated: Sat, 25 Jul 2020

ব্যস্ত সময় পার করছেন মিরাজ

অভিযাত্রা ডেস্ক : ক্রিকেট ফেরার অপেক্ষা যেন অসহনীয় উঠেছে। খেলার জন্য উন্মুখ হয়ে আছেন মেহেদী হাসান মিরাজ। অপেক্ষার এই সময়ে ফিটনেস ধরে রাখতে জিম ও মাঠে ব্যস্ত সময় কাটছে তরুণ অফ স্পিনিং অলরাউন্ডারের। বিসিবির তত্ত্বাবধানে দেশের বিভিন্ন মাঠে একক অনুশীলন করছেন ক্রিকেটাররা। শুরুর দিন থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে মিরাজের প্রস্তুতি। 

Published: Wed, 22 Jul 2020 | Updated: Wed, 22 Jul 2020

বৃহস্পতিবার একক অনুশীলন শুরু করবে তাসকিন

অভিযাত্রা ডেস্ক : বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে মিরপুরের শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একক অনুশীলন শুরু করবেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমনের কারণে দীর্ঘ চার মাস অনুশীলন থেকে দূরে থাকতে হয়েছে তাকে। স্বাস্থ্য বিধি মেনে ইতোমধ্যে একক অনুশীলন শুরু করা মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস ও মেহেদি হাসান রানাদের মত অনুশীলনের ময়দানে নাম

Published: Tue, 21 Jul 2020 | Updated: Tue, 21 Jul 2020

ফিটনেস ট্রেনিং সেরে নিলেন মুশফিকুর রহিম 

অভিযাত্রা ডেস্ক : দীর্ঘ প্রতীক্ষার পর স্বাস্থ্য নিরাপত্তার অনেক আয়োজন করে তবেই মিলেছে মাঠে অনুশীলনের সুযোগ। এত কিছুর পর বৃষ্টি কী আর বাধা দিতে পারে! শ্রাবণধারায় সিক্ত হয়েই তাই ফিটনেস ট্রেনিং সেরে নিলেন মুশফিকুর রহিম। দেশের চার ভেন্যুতে ক্রিকেটারদের অনুশীলনের তৃতীয় দিন ২১ জুলাই মঙ্গলবার। 

Published: Mon, 20 Jul 2020 | Updated: Mon, 20 Jul 2020

সহসাই নিজের শেষ দেখছেন না স্টুয়ার্ট ব্রড

অভিযাত্রা ডেস্ক : ৩৪ বছর বয়সে যখন কোনো পেসার একাদশে জায়গা হারান, তখন সেটি একরকম বার্তাও। বাজতে শুরু করেছে বিদায় ঘণ্টা! তবে স্টুয়ার্ট ব্রড নিজের শেষ দেখছেন না সহসাই। বরং তার হৃদয়ে ঝংকার তুলছে আরও অনেক দিন খেলার স্বপ্ন। এই ইংলিশ পেসার প্রেরণা খুঁজে নিচ্ছেন দীর্ঘদিনের সতীর্থ জিমি অ্যান্ডারসনকে দেখে।