পুলিশ

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

কুড়িগ্রামে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে নানা উদ্যোগ

জাহিদ আল হাসান, কুড়িগ্রাম: কুড়িগ্রামে অপরাধ নিয়ন্ত্রণসহ জেলা পুলিশকে গণমুখী, জনবান্ধব ও পুলিশের কল্যাণে নানা উদ্যোগ গ্রহন করছেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। আইনগত পরিকাঠামোর সীমাবদ্ধতার মাঝে এসব উদ্যোগ নিঃসন্দেহে পুলিশের ভূমিকাকে আরও উজ্জ্বল করেছে। সেইসঙ্গে পুলিশের প্রতি জনগণের আস্থার সংকট কাটিয়ে পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

নোয়াখালীতে করোনায় পুলিশসহ ২ জনের মৃত্যু

নোয়াখালী সংবাদদাতা: করোনায় আক্রান্ত হয়ে নোয়াখালীতে এক পুলিশ সদস্যসহ আরও দুইজন মারা গেছেন। এ নিয়ে করোনায় প্রাণহানি বেড়ে ৪৫ জনে পৌঁছলো। তবে জেলায় করোনায় এই প্রথম কোন পুলিশ সদস্যের মৃত্যু। 

Published: Fri, 26 Jun 2020 | Updated: Fri, 26 Jun 2020

করোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে তৌহিদুল ইসলাম (৪৩) নামে আরও এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। তিনি ডিএমপির ট্রাফিক বিভাগে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (২৫ জুন) দিবাগত রাতে তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার হাসানাত খান বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Thu, 25 Jun 2020 | Updated: Thu, 25 Jun 2020

মহাসড়কে ডাকাতি রোধে বিশেষ অভিযানে হাইওয়ে পুলিশ

অভিযাত্রা ডেস্ক : বর্ষা এলেই মহাসড়কগুলোতে ডাকাতের উপদ্রব বেড়ে যায়। এবারও করোনা আর বর্ষার সুযোগ নিয়ে অন্যান্য বছরের তুলনায় মহাসড়কে ডাকাতদের তৎপরতা অতিমাত্রায় বাড়ার আশঙ্কা করা হচ্ছে। সেজন্য মহাসড়কে তৎপর থাকা ডাকাতদের গ্রেপ্তারে বিশেষ অভিযানে নেমেছে হাইওয়ে পুলিশ। পাশাপাশি ইতিমধ্যে গ্রেপ্তার হওয়া ডাকাতদের ডাটাবেজ মোতাবেক তাদের বর্তমান অবস্থান শনাক্ত করার কাজ চলছে।

Published: Mon, 15 Jun 2020 | Updated: Mon, 15 Jun 2020

করোনা প্রাণ হারালেন আরও দুই পুলিশ

করোনা যুদ্ধে প্রাণ হারালেন বাংলাদেশ পুলিশের আরও দুই সদস্য। এ নিয়ে এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে প্রাণ গেল মোট ২৬ পুলিশ সদস্যের। 

সোমবার (১৫ জুন) এক বিজ্ঞপ্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ এ তথ্য জানায়। 

মৃত পুলিশ সদস্যরা হলেন- এসআই এসএম মুকুল (৫৫) ও কনস্টেবল মো. আবুল হোসেন আজাদ (৫১)। তারা দুজনই ডিএমপিতে কর্মরত ছিলেন।

Published: Sat, 30 May 2020 | Updated: Sat, 30 May 2020

মধ্যরাতে কান্নার শব্দ পেয়ে বৃদ্ধা মহিলাকে হাসপাতালে নিল পুলিশ

ওসমান গনি জুয়েল, ঝিনাইদহ : ঝিনাইদহে মধ্যরাতে কান্নার শব্দ পেয়ে বাড়িতে গিয়ে এক বৃদ্ধ মহিলাকে হাসপাতালে ভর্তি করলো পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৯ মে) দিবাগত রাত দেড়টার দিকে ঝিনাইদহ শহরের উজির আলী স্কুলের পাশে। এ নিয়ে ডিউটিরত ঝিনাইদহ সদর থানার এসআই এখলাসুর রহমান নিজের ফেসবুক আইডিতে একটি ছবিসহ পোস্ট করেন। 

Published: Thu, 28 May 2020 | Updated: Thu, 28 May 2020

করোনায় প্রাণ হারালেন আরও এক পুলিশ সদস্য

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রাণ হারালেন উপ-পরিদর্শক মো. রাসেল বিশ্বাস। তিনি ঢাকা মহানগর পুলিশের বিশেষ শাখায় (সিটি-এসবি) কর্মরত ছিলেন। সাব ইন্সপেক্টর রাসেল বিশ্বাসের মৃত্যুসহ করোনা যুদ্ধে এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৫ জন সদস্য শাহাদাতবরণ করলেন।

Published: Sun, 24 May 2020 | Updated: Sun, 24 May 2020

করোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

করোনা যুদ্ধে জীবন উৎসর্গ করলেন আরও এক পুলিশ সদস্য। তার নাম রাজু আহমেদ। তিনি ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক ছিলেন। রোববার (২৪ মে) সকাল ১০ টার দিকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Published: Sat, 23 May 2020 | Updated: Sat, 23 May 2020

করোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

চলমান করোনাযুদ্ধে সংক্রমিত হয়ে জীবন উৎসর্গ করলেন আরও এক পুলিশ সদস্য। করোনাযোদ্ধা এই পুলিশ সদস্য হলেন এসআই  (সশস্ত্র) মো. মোশাররফ হোসেন শেখ (৫৬)। তিনি রাজশাহী আরআরএফ এ কর্মরত ছিলেন। রাজশাহীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২২ মে) রাত ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

Published: Fri, 22 May 2020 | Updated: Fri, 22 May 2020

করোনায় প্রাণ হারালেন আরো দুই পুলিশ

করোনা যুদ্ধে আরও দুই পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। তারা হলেন- নায়েক আল মামুনুর রশিদ ও কনস্টবল মো. মোখলেছুর রহমান। চলমান এ যুদ্ধে বাংলাদেশ পুলিশের ১১ জন সদস্য শাহাদাতবরণ করলেন। 

করোনাভাইরাস প্রতিরোধে জীবন উৎসর্গ করা আল মামুনুর রশীদ ডিএমপির পরিবহণ বিভাগে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার (২১ মে) দুপুরে রাজধানী রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।