জাতীয় সংসদ

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

সংসদে অর্থ বিল পাস হচ্ছে আজ

জাতীয় সংসদে অর্থ বিল পাস হচ্ছে আজ। এছাড়া আগামীকাল (৩০ জুন) নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে ২০২০-২১ অর্থ বছরের বাজেট পাস হবে।

পাঁচ দিন মুলতবির পর আজ সকাল ১১টায় পুনরায় অধিবেশন বসছে। গত ২৩ জুন সংসদের বৈঠকে ২৯ জুন বেলা ১১টা পর্যন্ত অধিবেশন মুলতুবি করা হয়।

Published: Wed, 10 Jun 2020 | Updated: Wed, 10 Jun 2020

কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুরু হলো সংসদের বাজেট অধিবেশন

অভিযাত্রা ডেস্ক : কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে করোনাকালের বাজেট অধিবেশন শুরু হয়েছে। বুধবার (১০ জুন) বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের এই বাজেট ও অষ্টম অধিবেশন শুরু হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এ অধিবেশনে উপস্থিত ছিলেন।

Published: Mon, 08 Jun 2020 | Updated: Mon, 08 Jun 2020

জাতীয় সংসদের জন্য ৩৩৫ কোটি টাকার বাজেট

অভিযাত্রা ডেস্ক : সংসদ সচিবালয় কমিশনের বৈঠকে ২০২০-২০২১ অর্থবছরের জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। সোমবার (৮ জুন) দুপুরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের ৩১তম বৈঠকে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

Published: Sat, 06 Jun 2020 | Updated: Sat, 06 Jun 2020

জাতীয় সংসদের কর্মীদের করোনা পরীক্ষার নির্দেশ

অভিযাত্রা ডেস্ক : সংসদে দায়িত্বরত প্রায় ৩০০ কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নির্দেশ দেয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন উপলক্ষে এ নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু ওই অধিবেশনে যোগ দিতে পারেন এমন সংসদ সদস্যদের (এমপি) এই ভাইরাস পরীক্ষার ব্যাপারে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

Published: Mon, 01 Jun 2020 | Updated: Mon, 01 Jun 2020

বাজেট অধিবেশনে রোস্টার ভিত্তিতে যোগ দেবেন এমপিরা

আগামী ১০ জুন বাজেট অধিবেশনের প্রস্তুতি শুরু করেছে জাতীয় সংসদ। তবে অধিবেশনে এমপিদের যোগ দিতে হবে রোস্টার ভিত্তিতে। নিরুৎসাহিত করা হবে বয়স্ক ও অসুস্থ সংসদ সদস্যদের। এমপিদের উপস্থিতির ক্ষেত্রে কেবল কোরাম পূর্ণ হওয়ার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে। 

Published: Wed, 29 Jan 2020 | Updated: Wed, 29 Jan 2020

ধর্মীয় অনুভূতিতে আঘাত করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক: বুধবার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির (জাপা) মসিউর রহমান রাঙ্গার প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ‌ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত করে- এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকার সবসময় সতর্ক রয়েছে। এসময় প্রধানমন্ত্রী ধর্মীয় মূল্যবোধে যারা আঘাত হানতে পারে তাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান

Published: Mon, 02 Dec 2019 | Updated: Mon, 02 Dec 2019

বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে ডোপ টেস্টের সুপারিশ

বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও চূড়ান্ত পরীক্ষার আগে ডোপ টেস্ট চালুর সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। রোববার (০১ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।