করোনাভাইরাস

Published: Mon, 17 Feb 2020 | Updated: Mon, 17 Feb 2020

‘দেশে এখনো কোনো করোনায় আক্রান্ত রোগী নেই’

অভিযাত্রা ডেস্ক : কেউ চীন কিংবা সিঙ্গাপুর থেকে ফেরাত আসা মানেই করোনা ভাইরাস আক্রান্ত -এটা ভুল ধারণা। এমন ধারণা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

Published: Mon, 17 Feb 2020 | Updated: Mon, 17 Feb 2020

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫, আক্রান্ত ৭০ হাজারের বেশি

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫ জনে দাঁড়িয়েছে। রোববার নতুন করে মারা যাওয়া ১০৫ জনের মধ্যে অন্তত একশো জন হুবেই প্রদেশের। এছাড়া এদিন নতুন করে আক্রান্ত হওয়া দুই হাজার ৪৮ জনের মধ্যে ১ হাজার ৯৩৩ জনই হুবেই প্রদেশের। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৫৪৮ জন। সোমবার দেশটির স্বাস্থ্য কমিশনের সর্বশেষ বার্তায় এসব তথ্য জানা গেছে। 

Published: Mon, 17 Feb 2020 | Updated: Mon, 17 Feb 2020

করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে চীনের কিট উপহার

করোনাভাইরাস শনাক্ত করতে বাংলাদেশকে ৫০০টি কিট উপহার দিয়েছেন চীন। আগামী দুই দিনের মধ্যে কিটগুলো বাংলাদেশে পৌঁছাবে। রোববার (১৬ ফেব্রুয়ারি) চীনা রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিষয়টি জানান।

Published: Sun, 16 Feb 2020 | Updated: Sun, 16 Feb 2020

করোনা আতঙ্কে সিঙ্গাপুরও জনহীন!

অভিযাত্রা ডেস্ক : পর্যটন, ব্যবসা ও চিকিৎসার জন্য বিদেশীদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান সিঙ্গাপুর। এশিয়ার বিস্ময় ক্ষুদে এই দ্বীপরাষ্ট্র কয়েকদিন আগেও অসংখ্য পর্যটকের পদচারণায় ছিল মুখরিত। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে হঠাৎ থমকে গেছে সবকিছু। শহরের পর্যটন এলাকাগুলো এখন জনশূন্য, রাস্তাঘাটও ফাঁকা। কোনো কোলাহল নেই ক্যাসিনোগুলোয়। সব মিলিয়ে ভুতুড়ে নগরীতে পরিণত হয়েছে বিশ্বের অন্যতম সেরা এ

Published: Sun, 16 Feb 2020 | Updated: Sun, 16 Feb 2020

করোনায় মৃত্যু ঠেকানো যাচ্ছেই না, বিশ্বজুড়ে মৃত ১৬৬৯

অভিযাত্রা ডেস্ক : কোনোভাবেই ঠেকানোর যাচ্ছে না মহামারী হিসেবে দেখা দেওয়া করোনাভাইরাস বা কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু। ভাইরাসটির শনাক্তস্থল চীনে শনিবার (১৫ ফেব্রুয়ারি) একদিনেই আরো ১৪২ জন মারা গেছে বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। এতে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫২৬ জনে।

Published: Sat, 15 Feb 2020 | Updated: Sat, 15 Feb 2020

চীন ফেরতরা বাড়ি ফিরছেন আজ

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে গত ১ ফেব্রুয়ারি দেশে ফিরেন ৩১২ বাংলাদেশি। করোনাভাইরাসের বিশেষ সতর্কতা হিসেবে পর্যবেক্ষণের জন্য তাদের কোয়ারেন্টাইনে রাখা হয় আশকোনা হজ্ব ক্যাম্পে। ১৪ দিন পর্যবেক্ষণ শেষে কোয়ারেন্টাইনে থাকা সবাই আজ শনিবার বাড়ি ফিরবেন।

Published: Sat, 15 Feb 2020 | Updated: Sat, 15 Feb 2020

করোনায় মৃতের সংখ্যা ১৫শ’ ছাড়লো, আক্রান্ত ৬৬ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিনিয়ত পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে লাশের সারি। মৃত ও আক্রান্তের সংখ্যা কোনোভাবেই হ্রাস পাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় মহামারি আকার ধারণ করা এ ভাইরাসে নতুন করে এক জাপানিসহ ১৪৩ জনের মৃত্যু হয়েছে।

Published: Fri, 14 Feb 2020 | Updated: Fri, 14 Feb 2020

করোনাভাইরাসে মৃত্যের সংখ্যা বেড়ে ১৪৮৮ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে ১১৬ জন। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৪৮৮ জনে। এছাড়া আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ হাজার। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানান।

Published: Thu, 13 Feb 2020 | Updated: Thu, 13 Feb 2020

চীন থেকে আসা ৩১২ জন বাড়ি ফিরছেন শনিবার 

অভিযাত্রা ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর চীনের অবরুদ্ধ নগরী উহান থেকে দেশে ফিরিয়ে আনা ৩১২ বাংলাদেশি দুই সপ্তাহের পর্যবেক্ষণ শেষে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বাড়ি ফিরতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানে তিনি এই তথ্য জানিয়েছেন। 

Published: Thu, 13 Feb 2020 | Updated: Thu, 13 Feb 2020

রমেকে করনা সন্দেহে চীনফেরত তৃতীয় শিক্ষার্থী ভর্তি

রংপুর প্রতিনিধি : চীন থেকে দেশে ফেরা এক শিক্ষার্থী করনাভাইরাসে আক্রান্ত সন্দেহে অসুস্থ অবস্থায় বুধবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের করনা ইউনিটে ভর্তি হয়েছেন। তাঁর নাম তৌফিক (২০)। তিনি দিনাজপুর জেলার ফুলবাড়িতে অবস্থিত আব্দুল কাদের ছেলে।

রমেক হাসপাতালের করনা ইউনিটের মুখপাত্র ডা. নারায়ন চন্দ্র তাঁর ভর্তি হবার বিষয়টি নিশ্চিত করেছেন।