করোনাভাইরাস

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

জয়পুরহাটে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০৯

এস.ডি সাগর, জয়পুরহাট: জয়পুরহাটে নতুন করে আরও ৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০৯ জনে। জয়পুরহাট সিভিল সার্জন ডা. সেলিম মিঞা মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন। 
            

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

ঝিনাইদহে করোনায় আক্রান্ত আরও ২৪ জন

ঝিনাইদহ  সংবাদদাতা: ঝিনাইদহে মঙ্গলবার নতুন করে ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩১৯ জনে। এর মধ্যে মারা গেছে পাঁচজন ও সুস্থ হয়েছেন ১১৪ জন। এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম।

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

ঝিনাইদহে করোনা উপসের্গ যুবকের মৃত্যু

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহ সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রাকিবুল ইসলাম রাকিব (৩৪) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি জ্বর ও কাশি নিয়ে সোমবার হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার (০৭ জুলাই) সকাল ৬ টার দিকে তিনি মারা যায়। 

রাকিব শৈলকুপা উপজেলার মীনগ্রামের খেলাফত জোয়ার্দারের ছেলে। সে ঝিনাইদহ শহরের ধোপাঘাটা এলাকায় ভাড়া বাসায় স্ত্রীকে নিয়ে বসবাস করত। 

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

মাশরাফির স্ত্রীও করোনায় আক্রান্ত

মাশরাফির স্ত্রী সুমনা হক সুমিও করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকার বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তার শারীরিক অবস্থা ভাল। মাশরাফির পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

মাশরাফি করোনা আক্রান্ত হওয়ার দুই দিনপর তার একমাত্র ছোট ভাই মুরসালিন বিন মর্তুজা (সিজার) করোনা আক্রান্ত হন। চিকিৎসকের পরামর্শে ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন মাশরাফি, মাশরাফির ছোট ভাই সিজার এবং স্ত্রী সুমনা হক সুমি।

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

উত্তরায় রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান

করোনা টেস্ট ও রোগীর চিকিৎসায় নানা অনিয়মের অভিযোগে রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়েছে র‍্যাব। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সোমবার (০৬ জুলাই) বিকাল থেকে শুরু হওয়া ওই অভিযান রাত ৮টা পর্যন্ত চলছিল। পাশপাশি ওই সময় পর্যন্ত রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও ঘিরে রাখে র‍্যাব।

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

করোনা : আরও ৪৪ মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩ হাজার ২০১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় ২ হাজার ৯৬ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে।

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

করোনায় প্রাণহানি ৫ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। প্রতিদিনই দেড় লাখের বেশি মানুষ আক্রান্তের শিকার হচ্ছেন। এখন পর্যন্ত ভুক্তভোগীর সংখ্যা ১ কোটি সাড়ে ১৫ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণঘাতি এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ। এর মধ্যে সোয়া ৬৫ লাখের অধিক রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। 

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

করোনায় প্রাণ হারালেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার মারা গেছেন। রোববার (০৫ জুলাই) রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

Published: Sun, 05 Jul 2020 | Updated: Sun, 05 Jul 2020

করোনা মোকাবিলায় বয়স্কদের চেয়ে এগিয়ে শিশুরা

অভিযাত্রা ডেস্ক : প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে লড়ছে পুরো পৃথিবীর মানুষ। বাদ যাচ্ছে না বয়স্ক কিংবা শিশুও। আক্রান্তের সংখ্যা এখনও প্রতিদিন বেড়েই চলেছে। এর সমাপ্তি কোথায়, তা নিশ্চিত করে বলতে পারছে না কেউ-ই। ভ্যাকসিন কিংবা ওষুধ আবিষ্কার নিয়ে কাজ চলছে এখনও। চলছে নানা গবেষণা। এই মারাত্মক ভাইরাসের সঙ্গে শিশুরা কতটা লড়াই করতে পারে?

Published: Sun, 05 Jul 2020 | Updated: Sun, 05 Jul 2020

করোনা : দেশে মৃত্যু দুই হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২৭৩৮

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৫ জন। একই সময়ে নতুন করে ২ হাজার ৭৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় ২ হাজার ৫২ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬২ হাজার ৪১৭ জনে।