বিদেশফেরত

Published: Fri, 22 May 2020 | Updated: Fri, 22 May 2020

৮৭ শতাংশ বিদেশফেরত ব্যক্তির আয়ের উৎস নেই : ব্র্যাকের জরিপ

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর সময়ে দেশে ফেরত আসা অভিবাসীকর্মীদের ৮৭ শতাংশেরই এখন আয়ের কোনও উৎস নেই। নিজের সঞ্চয় দিয়ে তিনমাস বা তার বেশি সময় চলতে পারবেন-এমন সংখ্যা ৩৩ শতাংশ। আর ৫২ শতাংশ বলছেন, তাদের জরুরি ভিত্তিতে আর্থিক সহায়তা প্রয়োজন।

Published: Mon, 20 Apr 2020 | Updated: Mon, 20 Apr 2020

প্রবাসের চাকরি নিয়ে দুশ্চিন্তায় দেশে ফেরা বাংলাদেশিরা

অভিযাত্রা ডেস্ক : বিশ্বের শ্রমবাজারগুলো থেকে ছুটিতে দেশে আসা বিপুলসংখ্যক প্রবাসী এখন চাকরি হারানোর শঙ্কায় ভুগছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তারা এখন আর কর্মস্থলে ফিরে যেতে পারছে না। এমনকি পরিস্থিতি স্বাভাবিক হলেও তারা আগের কর্মস্থলে ফিরে যেতে পারবে কিনা তা নিয়েও রয়েছে সংশয়।

Published: Thu, 02 Apr 2020 | Updated: Thu, 02 Apr 2020

বিদেশফেরতরা করোনা ছড়ালে মামলা হবে

অভিযাত্রা ডেস্ক : আত্মগোপনে রয়েছে বিদেশ ফেরত ব্যক্তি। পাসপোর্টের ঠিকানায় তল্লাশি চালিয়ে পুলিশ অন্তত ৩৫ হাজার বিদেশ ফেরত ব্যক্তির কোনো খোঁজ পায়নি। তাদের একটি বড় অংশই অবৈধভাবে ইউরোপ প্রবাসী ছিল। করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত ব্যক্তিদের পাসপোর্টের ঠিকানার বাইরে অবস্থান করলে স্থানীয় থানাকে তা অবহিত করার নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু অনেকেই তা না মেনে আত্মগোপন করে রয়েছে।

Published: Mon, 23 Mar 2020 | Updated: Mon, 23 Mar 2020

রাজশাহীর বিদেশফেরতদের সঠিক তথ্য নেই

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাস বিশ্বজুড়ে এখন এক মূর্তিমান আতঙ্কের নাম। তবে অনেক খারাপ খবরের মধ্যে একটি ভালো খবর হচ্ছে, রাজশাহীতে এখনো কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে এই নিয়ে নিশ্চিন্ত হওয়ারও সুযোগ নেই।

Published: Sat, 08 Feb 2020 | Updated: Sat, 08 Feb 2020

বিদেশফেরত সকল যাত্রীরই করোনাভাইরাস পরীক্ষা হবে

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এতদিন শুধু চীন থেকে আসা ব্যক্তিদের পরীক্ষা করা হলেও এখন তার পরিসর বাড়ানো হচ্ছে। বিশ্বের যে কোনো দেশ থেকে কেউ বাংলাদেশে ঢুকলে বন্দরে স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হবে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। শনিবার (৮ ফেব্রুয়ারি) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে এই সিদ্ধ