স্পেন

Published: Thu, 21 May 2020 | Updated: Thu, 21 May 2020

স্পেনের সবচেয়ে বেশি বয়সী গোলদাতা অবসরে

অভিযাত্রা ডেস্ক : পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আথলেতিক বিলবাওয়ের স্প্যানিশ স্ট্রাইকার আরিৎস আদুরিস। ৩৯ বছর বয়সী আদুরিস বুধবার (২০ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় বুট জোড়া তুলে রাখার কথা জানান। নিতম্বের চোটে ভুগছেন এই স্প্যানিয়ার্ড, করাতে হবে অস্ত্রোপচার। 

Published: Sun, 17 May 2020 | Updated: Sun, 17 May 2020

করোনা ভাইরাসের মধ্যেই স্পেনে সরকারবিরোধী বিক্ষোভ

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাস মহামারির মধ্যেই স্পেনে শুরু হয়েছে সরকারবিরোধী বিক্ষোভ। এদিকে প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেছেন, শেষবারের মতো জরুরি অবস্থার সময়সীমা জুনের শেষ পর্যন্ত বাড়াতে চায় স্পেন সরকার। শনিবার এক সংবাদ সম্মেলনে সানচেজ বলেন, ‘আমরা যে পথে যাচ্ছি, সেটিই একমাত্র সম্ভাব্য পথ।’ 

Published: Wed, 06 May 2020 | Updated: Wed, 06 May 2020

জুনে ফিরতে চায় লা লিগা

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাসের কারণে মার্চে স্থগিত হয়ে যাওয়া লা লিগা আগামী জুন মাসে ফেরানোর জোর চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। সম্প্রতি এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। স্পেনের ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর চলতি সপ্তাহ থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরবেন খেলোয়াড়রা। তবে তার আগে সবাইকেই করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। 

Published: Mon, 04 May 2020 | Updated: Mon, 04 May 2020

আংশিক ব্যবসা-প্রতিষ্ঠান চালু হচ্ছে স্পেনে

অভিযাত্রা ডেস্ক : আংশিক ব্যবসা-প্রতিষ্ঠান চালু করতে যাচ্ছে স্পেন। সোমবার (৪ মে) থেকেই দেশটিতে বেশ কিছু ব্যবসা-প্রতিষ্ঠান চালু করার ঘোষণা দেওয়া হয়েছে। দেশটিতে গত ৮ সপ্তাহ ধরে কঠোর বিধি-নিষেধ জারি করা ছিল। গত ১৪ মার্চ দেশজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়। ধীরে ধীরে সব বিধি-নিষেধ শিথিল করা হবে। দেশজুড়ে স্বাস্থ্যসেবা আরও সহজলভ্য করার ঘোষণা দেওয়া হয়েছে। 

Published: Mon, 06 Apr 2020 | Updated: Mon, 06 Apr 2020

করোনায় মৃত্যু ৬৯ হাজার ছাড়ালো, আক্রান্ত সাড়ে ১২ লাখ

বিশ্বজুড়ে থামানো যাচ্ছে না করোনা দাপট। উৎপত্তির তিনমাসে পৃথিবীতে আক্রান্ত হয়েছে সাড়ে ১২ লাখের বেশি মানুষ। প্রাণ গেছে ৬৯ হাজারেরও বেশি মানুষের।

Published: Sun, 05 Apr 2020 | Updated: Sun, 05 Apr 2020

আবার ১৪ দিনের লকডাউনে যাচ্ছে স্পেন

অভিযাত্রা ডেস্ক : ইউরোপের দেশ স্পেনের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বিশ্বে মোট করোনায় আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান। আর মৃতের দিক দিয়েও তারা দ্বিতীয় স্থানে অবস্থান করছে। এ অবস্থায় দেশে লকডাউনের সময়সীমা আরও দু সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ। 

Published: Sun, 05 Apr 2020 | Updated: Sun, 05 Apr 2020

করোনায় মৃত ৬৪ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত ১২ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ১২ লাখ মানুষ আক্রান্ত হয়েছে। আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৬৬৭ জনের। এ রোগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় আড়াই লাখ।

Published: Thu, 02 Apr 2020 | Updated: Thu, 02 Apr 2020

স্পেনে ২৪ ঘন্টায় আরও ৯২৩ জনের মৃত্যু, আক্রান্ত লাখ ছাড়িয়েছে

মৃত্যুপূরী ইউরোপের দেশ স্পেনে প্রতিদিনই করোনাভাইরাসে নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে আরও ৯২৩ জনের প্রাণ গেছে।

Published: Wed, 01 Apr 2020 | Updated: Wed, 01 Apr 2020

স্পেন-ইতালিতে নতুন রোগী বাড়ছে কম

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি ও স্পেনের জন্য স্বস্তির খবর দিয়েছে নতুন রোগীর সংখ্যা। সোমবার স্পেনে নতুন ৬ হাজার ৪০০ জন শনাক্ত হয়েছে, যা গত এক সপ্তাহে সবচেয়ে কম। এতে আশাবাদী হয়ে ওঠা স্পেনের পররাষ্ট্রমন্ত্রী আরাঞ্চা গনজালেস বিবিসিকে বলেছেন, এই তথ্য এটাই নির্দেশ করছে যে ভাইরাস সংক্রমণের যে গতিচিত্র, তা নিচে নেমেছে।

Published: Tue, 31 Mar 2020 | Updated: Tue, 31 Mar 2020

এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় স্পেনে আরও ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সোমবার এ তথ্য জানায় আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার। করোনা ভাইরাসের কারণে স্পেনে প্রতিদিন বাড়ছে মৃত্যু। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৭ হাজার ৩৪০ জন।