সেনাবাহিনী

Published: Thu, 26 Mar 2020 | Updated: Thu, 26 Mar 2020

পাঁচবিবিতে সেনাবাহিনীর টহল

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা : বৃহস্পতিবার (২৬শে মার্চ) জয়পুরহাটের পাঁচবিবিতে করোনা ভাইরাস প্রতিরোধ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি সেনা বাহিনীর টহল চলছে। বৃহস্প্রতিবার সকাল থেকে বগুড়া সেনানিবাসের ১১ পদাতিক ডিভিশনের মেজর আজাদের নেতৃতে ১৬ সদস্যের একটি টিম টহল পরিচালনা করে।

Published: Thu, 26 Mar 2020 | Updated: Thu, 26 Mar 2020

প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দিচ্ছেন না পুলিশ-সেনা

করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘরে অবস্থান নিশ্চিত করতে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ঢাকার রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। সেই সঙ্গে মাঠে থাকছে সেনাবাহিনীও।

প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হচ্ছে না। কেউ বের হলেই পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে। তবে সংবাদপত্রসহ জরুরি সেবাগুলো এর আওতামুক্ত থাকছে।

Published: Tue, 24 Mar 2020 | Updated: Tue, 24 Mar 2020

সাতক্ষীরায় দুই’শ সেনাবাহিনী মাঠে নামবে বুধবার 

সাতক্ষীরা সংবাদদাতা : মরণব্যাধী করোনা ভাইরাসের সংক্রমণ, বিস্তৃতির সম্ভাব্যতা ও প্রেক্ষাপট বিবেচনায় আজ থেকে সারাদেশের বিভাগীয় ও জেলা শহরগুলোতে মাঠে নামছে সেনাবাহিনী। তবে সাতক্ষীরা জেলা শহরে বুধবার (২৫ মার্চ) থেকে ২’শ সদস্যের একটি দল মাঠে নামবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। মূলত করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা ও সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচ

Published: Tue, 24 Mar 2020 | Updated: Tue, 24 Mar 2020

রংপুরে তিন ভাগে কাজ করবে সেনাবাহিনী

রংপুর সংবাদদাতা: করোনা মোকাবেলায় রংপুরে ৩টি ভাগে বিভক্ত হয়ে কাজ করবে সেনাবাহিনী। মঙ্গলবার (২৪ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে ১১টায় জেলা প্রশাসক কক্ষে জেলা প্রশাসনের সাথে প্রস্তুতি সভা করে সেনাবাহিনীর কর্মকর্তারা। জেলা প্রশাসক আসিব আহসান জানান, ‘সারাদেশের ন্যায় রংপুর প্রশাসনের সাথে সেনাবাহিনী করোনা মোকাবেলায় কাজ করবেন।’ 

Published: Tue, 24 Mar 2020 | Updated: Tue, 24 Mar 2020

সেনাবাহিনী মাঠে নামছে আজ

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতা তৈরিতে আজ মঙ্গলবার (২৪ মার্চ) থেকে মাঠে নামছে সশস্ত্রবাহিনী। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে তারা জেলা ম্যাজিস্ট্রেটকে এ ক্ষেত্রে সহায়তা করবে।

সোমবার (২৩ মার্চ) বিকালে করোনাভাইরাস নিয়ে সচিবালয়ে জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

Published: Sun, 01 Mar 2020 | Updated: Sun, 01 Mar 2020

সেনাবাহিনীর ন্যাশনাল ডিফেন্স অতিথিদের রংপুর কার্যালয় পরিদর্শন

রংপুর সংবাদদাতা : দেশের অভ্যন্তরীন শিক্ষাসফরের অংশ হিসেবে রংপুর বিভাগীয় কার্যালয় পরিদর্শন করেছে সেনাবাহিনীর ন্যাশনাল ডিফেন্স কোর্সের অতিথিরা। ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে সভায় রংপুর বিভাগের প্রশাসনিক ও আইন শৃঙ্খলা বিষয়ে মাল্টিমিডিয়া উপস্থাপন করেন, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য ও অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ মোঃ ফয়েজুল আলম।

Published: Sun, 29 Dec 2019 | Updated: Sun, 29 Dec 2019

যুগোপযোগী ও আধুনিক হবে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীকে একটি যুগোপযোগী, প্রযুক্তিগতভাবে সুসজ্জিত ও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে রোববার (২৯ ডিসেম্বর) ৭৭তম বিএমএ দীর্ঘ মেয়াদি কোর্স সমাপনী উপলক্ষে আয়োজিত ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন

Published: Thu, 12 Dec 2019 | Updated: Thu, 12 Dec 2019

সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন ৪টি প্রশিক্ষণ বিমান

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীর বিমান বহরে নতুন চারটি ডায়মন্ড ডিএ ৪০ এনজি প্রশিক্ষণ বিমান সংযোজন করা হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Published: Sun, 13 Oct 2019 | Updated: Sun, 13 Oct 2019

সেনাবাহিনী নেই যেসব দেশে!

অভিযাত্রা ডেস্ক: বিশ্বে এমন কিছু দেশ আছে যাদের কোনো সেনাবাহিনী নেই। সেনাবাহিনী ছাড়ায় বেশ ভালোভাবেই চলছে তাদের দেশগুলো। চলুন জেনে নেওয়া যাক সেই দেশগুলোর নাম। আর কেনই বা সেদেশে সেনাবাহিনী নেই।

Published: Thu, 10 Oct 2019 | Updated: Thu, 10 Oct 2019

নারীদের নিয়োগ দিবে সৌদি সেনাবাহিনী

অভিযাত্রা ডেস্ক : সৌদি আরবের নারীরা দেশটির সেনাবাহিনীতে যোগ দিতে পারবেন। গত বুধবার নারীদের সেনাবাহিনীতে যোগ দেয়ার অনুমতি দেয়া প্রসঙ্গে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় লিখেছে- ক্ষমতায়নের আরো এক ধাপ।

সৌদি আরবের নারীরা প্রথম শ্রেণি, কর্পোরাল বা সার্জেন্টের মতো পদগুলোতে যোগ দিতে পারবেন বলে ওই টুইটে উল্লেখ করা হয়।