করোনা আতঙ্ক

Published: Mon, 30 Mar 2020 | Updated: Mon, 30 Mar 2020

ইবিতে ছুটি বাড়ছে আরও ৯ দিন

ফারহানা নওশিন তিতলী,ইবি : করোনা প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারি ঘোষণা অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস,পরীক্ষা,হল এবং অফিসসমূহ বন্ধের তারিখ বৃদ্ধি করা হয়েছে। সোমবার (৩০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।
          

Published: Mon, 30 Mar 2020 | Updated: Mon, 30 Mar 2020

করোনা সন্দেহভাজন ৫জনকে ঠাকুরগাঁওয়ে পাঠানো হলো 

রংপুর সংবাদদাতা : করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের পাঁচ সদস্যকে রংপুর মেডিকেল থেকে আবার ঠাকুরগাঁও হাসপাতালে ফেরত পাঠানো হয়েছে। নমুনা সংগ্রহ শেষে ঠাকুরগাঁও থেকে করোনা উপসর্গ সন্দেহ নিয়ে রংপুর মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি হওয়া পাঁচ রোগীকে ফেরত পাঠানো হলো। ঠাকুরগাঁওয়ে আইসোলেশন সেন্টারে তাদের চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Published: Sun, 29 Mar 2020 | Updated: Sun, 29 Mar 2020

করোনাসঙ্কট মোকাবেলায় কতটুকু সক্রিয় এনজিওগুলো?

অভিযাত্রা ডেস্ক : বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো (এনজিও) দেশের প্রাথমিক স্বাস্থ্যসেবা ও শিক্ষা ব্যবস্থায় বড় ধরনের অবদান রেখেছে। পাশাপাশি রোহিঙ্গা সঙ্কটেও ওসব সংস্থা সময়োপযোগী সাড়া দিয়েছে। বিশেষ করে উদ্বাস্তুদের খাদ্য, বাসস্থানসহ মৌলিক চাহিদা পূরণে এনজিওগুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু করোনা পরিস্থিতিতে ওসব প্রতিষ্ঠানের আশানুরূপ সাড়া নেই। তবে দু’একটি বড় এনজিও স্বল্প পরিসরে

Published: Sun, 29 Mar 2020 | Updated: Sun, 29 Mar 2020

আমরা ভালো আছি: কাজী মারুফ

অভিযাত্রা ডেস্ক : বর্তমানে মারুফ তার স্ত্রীকে নিয়ে নিউইয়র্কে অবস্থান করছেন। শনিবার (২৮ মার্চ) সন্ধ্যার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় খবর ছড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কাজী মারুফ ও তার স্ত্রী। অল্প সময়ের মধ্যেই ছড়িয়ে পড়ে এই খবর। এমন কী কাজী মারুফের বাবা নির্মাতা কাজী হায়াতও গণমাধ্যমকে ছেলে ও ছেলের বউয়ের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান। 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

সিরাজগঞ্জে করোনা আতঙ্কে রোগীশূন্য হাসপাতাল

সিরাজগঞ্জ সংবাদদাতা : করোনার আতঙ্কে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল এখন রোগী শূন্যে হয়ে পড়েছে। আতঙ্কে সকল ওয়ার্ডের রোগী ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি চলে গেছেন। অথচ কয়েকদিন আগেও বিভিন্ন রোগে আক্রান্ত শিশুসহ অনেক রোগী ভর্তি ছিল এ হাসপাতালে।

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

রংপুরে করোনার প্রভাবে উধাও যানজট

রংপুর সংবাদদাতা : রংপুর মহানগড়ীর ব্যস্ততম সড়কগুলো প্রায় ফাঁকা। বন্ধ সকল শপিংমল ও বড় বড় মার্কেটগুলো। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী নির্দেশ-প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার। তাই রংপুর নগরীর সড়কগুলো থেকে চিরচেনা যানজট উধাও হয়ে গেয়েছে। বন্ধ রয়েছে পাড়া-মহল্লার ছোট বড় মুদি ও পান দোকানও পর্যন্ত। এ যেন এক অন্যরকম নগরী। 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

করোনাভাইরাস : ঠাকুরগাঁওয়ে বাসন্তীপুজা স্থগিত

ঠাকুরগাঁও সংবাদদাতা : আগামী সোমবার (৩০ মার্চ) ষষ্ঠীপুজার মধ্য দিয়ে শুরু হতো ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের আরো বড় একটি উৎসব বাসন্তি পুজা। আনন্দমুখর পরিবেশে পালন করার কথা ছিলো এ বাসন্তী পুজা। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়েছে।প্রতিবছর শহরের কেন্দ্রীয় গোবিন্দনগর মন্দিরসহ বেশকটি মন্দিরে এ পুজার আয়োজন করা হয়। 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

করোনা সংক্রমণের আশঙ্কায় রোগীশূন্য রংপুর মেডিকেল 

রংপুর সংবাদদাতা : করোনা সংক্রমণের ভয়ে রোগীশূন্য হতে চলেছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল। কয়েকজন রোগী থাকলেও, তারা ঠিকমত চিকিৎসা না পেয়ে হতাশ। হাসপাতাল জুড়ে বিরাজ করছে ভুতুড়ে পরিবেশ। অথচ সপ্তাহ খানেক আগেও এই হাসপাতালে ছিল কোলাহল। রোগী নিয়ে ছুটোছুটি। বহির্বিভাগের সামনে রোগী ও স্বজনদের জটলা। যেখানে রোগীর ঠাঁই মিলত না, সেখানে এখন সুনসান নীরবতা।

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

নিষেধাজ্ঞা অমান্য করে শহর থেকে ভোলায় আসা মানুষের ঢল

ভোলা সংবাদদাতা : সরকারি নিষেধাজ্ঞা এবং করোনার আতঙ্ক উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজার হাজার মানুষ দ্বীপজেলা ভোলায় প্রবেশ করছে। বুধবার(২৫মার্চ) সকালে ভোলা-ইলিশা সড়কে উৎসবের আমেজে হাজার হাজার মানুষকে ঘর-বাড়ীর উদ্দেশ্যে ছুটতে দেখা যায়। লক্ষীপুরের মৌজু চৌধুরীর ঘাট থেকে বিআইডব্লিউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী।

Published: Wed, 25 Mar 2020 | Updated: Wed, 25 Mar 2020

করোনার চিকিৎসায় অস্বীকৃতি জানাতে পারবে না কোনো হাসপাতাল

অভিযাত্রা ডেস্ক : দেশের সরকারি-বেসরকারি কোনো হাসপাতাল করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগীকে চিকিৎসা প্রদানে অস্বীকৃতি জানাতে পারবে না। এ ছাড়া করোনাভাইরাস আক্রান্ত রোগীকে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) পরিধান করা চিকিৎসকের কাছে পাঠাতে বলা হয়েছে।