ফুটবলার

Published: Fri, 08 Jan 2021 | Updated: Fri, 08 Jan 2021

ম্যানচেস্টার ইউনাইটেডে জায়গা পেল উইঙ্গার আমাদ

অভিযাত্রা ডেস্ক : ইতালির দল আতালান্তা থেকে তরুণ উইঙ্গার আমাদ দিয়ালোকে দলে টেনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৮ বছর বয়সী এই আইভোরিয়ানের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি হয়েছে বলে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এক বিবৃতিতে জানায় প্রিমিয়ার লিগের ক্লাবটি। আমাদের ট্রন্সফার ফি সম্পর্কে কিছু জানানো হয়নি। 

Published: Mon, 28 Dec 2020 | Updated: Mon, 28 Dec 2020

রোনালদোর প্রশংসায় মেসি

অভিযাত্রা ডেস্ক : বর্তমান সময়ে ফুটবলের রাজত্ব আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর দখলে। এককভাবে চিন্তা করলে কে এগিয়ে আছেন- এই প্রশ্নের স্পষ্ট উত্তর দেওয়ার কেউ নেই। তবে এবার সবাইকে অবাক করে দিয়ে পর্তুগীজ তারকার বন্দনায় মেতে উঠলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। 

Published: Tue, 15 Dec 2020 | Updated: Tue, 15 Dec 2020

স্বপ্নের একাদশে জায়গা পেয়ে গর্বিত মেসি-রোনালদো

অভিযাত্রা ডেস্ক : এক দশকের বেশি সময় ধরে ফুটবল বিশ্ব শাসন করা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো নিঃসন্দেহে সময়ের সেরা দুই ফুটবলার। এবার আরও বড় মঞ্চের স্বীকৃতি পেলেন দুজন। ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনের ফুটবল ইতিহাসের স্বপ্নের একাদশে জায়গা পেয়ে ভীষণ খুশি ও গর্বিত বোধ করছেন তারা। নিজেদের ওয়েবসাইটে সোমবার ব্যালন ডি’অর স্বপ্নের একাদশ প্রকাশ করে ফ্রান্স ফুটবল। 

Published: Tue, 17 Nov 2020 | Updated: Tue, 17 Nov 2020

নেইমার না থাকায় স্বস্তিতে উরুগুয়ে কোচ

অভিযাত্রা ডেস্ক : নেইমারের অনুপস্থিতি ব্রাজিল দলের জন্য ক্ষতির হলেও নিজেদের জন্য ইতিবাচক হিসেবেই দেখছেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেস। বিশ্বকাপ বাছাইয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে তাই কোনোরকম রাখঢাক না করে পিএসজি তারকার না থাকার বিষয়টিকে নিজেদের জন্য ‘স্বস্তির’ বলে জানালেন তিনি। 

Published: Mon, 16 Nov 2020 | Updated: Mon, 16 Nov 2020

ফুটবলকে বিদায় জানালেন মাসচেরানো

অভিযাত্রা ডেস্ক : আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন দুই বছর আগে। খেলা চালিয়ে যাচ্ছিলেন ক্লাবের হয়ে। এবার সব কিছুর ইতি টেনে দিলেন হাভিয়ের মাসচেরানো। পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা এই মিডফিল্ডার। রিভার প্লেট, করিন্থিয়ান্স, লিভারপুল ও বার্সেলোনার মতো ক্লাবে খেলা মাসচেরানো সবশেষ খেলছিলেন স্বদেশি ক্লাব এস্তুদিয়ান্তেসে। 

Published: Thu, 17 Sep 2020 | Updated: Thu, 17 Sep 2020

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার

অভিযাত্রা ডেস্ক : মার্সেইর বিপক্ষে পরাজিত হওয়া ম্যাচে লাল কার্ড পাওয়ার পর দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ব্রাজিলীয় সুপার স্টার নেইমার। বুধবার তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞার আদেশ জারি করেছে ফ্রেঞ্চ লীগ। একই সঙ্গে ঐ ম্যাচে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের সঙ্গে আলভারো গঞ্জালেজের বর্নবাদী আচরণের যে অভিযোগ উঠেছে তা তদন্তের সিদ্ধান্ত নিয়েছে ফরাসি লীগে

Published: Tue, 11 Aug 2020 | Updated: Tue, 11 Aug 2020

এক গোলেই দুই রেকর্ডের মালিক হলেন লুকাকু

অভিযাত্রা ডেস্ক : গেল মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেড ছেড়ে ইটালিয়ান ক্লাব ইন্টার মিলানে যোগ দেন স্ট্রাইকার রোমেলু লুকাকু। ইন্টারে যোগ দিয়ে নিজের কারিশমা অব্যাহত রেখেছেন তিনি। সদ্য শেষ হওয়া সিরি’আ লিগে ৩৬ ম্যাচে ২৩ গোল করেন। লিগ শেষে ইউরোপাতেও ফর্ম অব্যাহত রেখেছেন লুকাকু। সোমবার (১০ আগস্ট) রাতে জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ২-১ ব্যাবধানের জয়ে এক গোল ছিলো

Published: Sat, 25 Jul 2020 | Updated: Sun, 26 Jul 2020

ফুটবলার তৈরির পথ দেখালেন জাতীয় দলের ডিফেন্ডার নাসিরউদ্দিন 

অভিযাত্রা ডেস্ক : নিজের জেলা চট্টগ্রামের উদাহরণ দিয়ে পাইপলাইনে আরও ফুটবলার তৈরির পথ দেখালেন জাতীয় দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার নাসিরউদ্দিন চৌধূরী। প্রতিটি জেলাকে তাদের টুর্নামেন্টগুলো নিয়মিত আয়োজনের পরামর্শ দিলেন তিনি। জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) টুর্নামেন্টগুলো নিয়মিত আয়োজন করে চট্টগ্রাম। 

Published: Sun, 19 Jul 2020 | Updated: Sun, 19 Jul 2020

নেইমারও একের ভেতর তিন: আলভেস

অভিযাত্রা ডেস্ক : পক্ষে-বিপক্ষে খেলা ফুটবলারদের মধ্যে সেরার প্রশ্নে সবসময়ই লিওনেল মেসির কথা বলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেস। প্রিয় সাবেক সতীর্থের সঙ্গে এবার তিনি তুলনা টানলেন জাতীয় দল সতীর্থ নেইমারের। আলভেসের মতে, এই দুজনের একজনকে দলে পাওয়া মানেই যেন এক সঙ্গে তিন জনকে পাওয়া। 

Published: Wed, 08 Jul 2020 | Updated: Wed, 08 Jul 2020

নেইমার ইস্যুতে বার্সার বিপক্ষে আনা অভিযোগ খারিজ

অভিযাত্রা ডেস্ক : যেখানেই গেছেন ‘বিতর্ক’ পিছু নিয়েছে নেইমারের। সেই ২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সেলোনায় দল-বদল করেছিলেন ব্রাজিলীয় তারকা। সেই ইস্যুতেই কাতালান ক্লাবটির বিপক্ষে অভিযোগ ও ক্ষতিপূরণ দাবি করেছিল সান্তোস। দীর্ঘদিন পর সেই বিষয়টির রায় দিয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত, সিএএস। সেই রায়ে সান্তোসের সব অভিযোগই খারিজ করে দিয়েছেন আদালত।