যুক্তরাষ্ট্র

Published: Fri, 14 Feb 2020 | Updated: Fri, 14 Feb 2020

ইরাকে মার্কিন সেনা ঘাঁটিতে ফের রকেট হামলা

ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশে একটি মার্কিন সেনা ঘাঁটিতে ফের রকেট হামলা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত পৌনে ৯টার দিকে ঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়েছেন কি না তা এখনও জানা যায়নি। খবর- আল জাজিরা।

Published: Sun, 02 Feb 2020 | Updated: Sun, 02 Feb 2020

বিমানবন্দর থেকেই ইরানি শিক্ষার্থীদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

অভিযাত্রা ডেস্ক: যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়া ইরানি শিক্ষার্থীদের ঢুকতে দিচ্ছে না দেশটি। ইরানি কমান্ডার কাসেম সোলেইমানি মার্কিন হামলায় নিহত হওয়ার পর থেকে দুই দেশের মধ্যে রাজনীতিক টানাপড়েন শুরু হয়। এরপর থেকে বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও বেশ কয়েকজন ইরানি শিক্ষার্থীকে যুক্তরাষ্ট্র ত্যাগ করতে বাধ্য করা হয়। মার্কিন সংবাদমাধ্যম এক প্রতিবেদনে বলা হয়, ম্যাসাচুসেটস থেকে মিশি

Published: Sat, 01 Feb 2020 | Updated: Sat, 01 Feb 2020

ট্রাম্পের রিসোর্টে ঢোকার পথে দুই নারীকে গুলি 

অভিযাত্রা ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে অবস্থিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অবকাশযাপন কেন্দ্র মার-আ-লাগোতে গাড়ি নিয়ে ঢোকার সময় দুই নারীকে গুলি করেছেন সেখানে নিয়োজিত নিরাপত্তারক্ষীরা। পুলিশ বলছে, শুক্রবার (৩১ জানুয়ারি) তারা অবকাশযাপন কেন্দ্রের দুটি তল্লাশিচৌকি পেরিয়ে ভেতরে ঢোকার সময় এ ঘটনা ঘটে। 

Published: Thu, 30 Jan 2020 | Updated: Thu, 30 Jan 2020

ট্রাম্পের শান্তি পরিকল্পনা: পরোক্ষভাবে প্রত্যাখ্যান করল পাকিস্তান

অভিযাত্রা ডেস্ক: মধ্যপ্রাচ্যে শান্তিপ্রতিষ্ঠার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে কথিত শান্তি পরিকল্পনা ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ প্রকাশ করেছেন পাকিস্তান তা পরোক্ষভাবে প্রত্যাখ্যান করেছে। দেশটি বলেছে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এবং সাধারণ পরিষদে পাস হওয়া প্রস্তাবের আলোকে দুই রাষ্ট্রভিত্তিক সমাধানকে ইসলামবাদ সমর্থন করে। যদিও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় সরাসরি প্রস্তা

Published: Wed, 22 Jan 2020 | Updated: Wed, 22 Jan 2020

মার্কিন সিনেটে ট্রাম্পের অভিশংসন শুনানি শুরু

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট অভিশংসনের বিচার শুরু হয়েছে। ডেমোক্রাটরা অভিশংসনের পক্ষে নতুন প্রমাণ সংগ্রহে বারবার প্রচেষ্টা চালালেও তা নাকচ করেছে সিনেট।

এরইমধ্যে অন্য রিপাবলিকান সিনেটরদের চাপের মুখে বিচারের শুনানি দ্রুত শেষ করার প্রস্তাবের পক্ষে সমর্থন দিয়েছেন সংখ্যাগরিষ্ঠ নেতা মিচ ম্যাককনেল।

Published: Mon, 20 Jan 2020 | Updated: Mon, 20 Jan 2020

যুক্তরাষ্ট্রে ২ পুলিশকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের হনুলুলু শহরে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় রোববার (১৯ জানুয়ারি) সকালে ডায়মন্ড হেড এলাকায় ওই হামলার ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছে ওই হামলাকারীও পরে মারা গেছেন। হাওয়াইয়ের গভর্নর ডেভিট ইগ এক বিবৃতিতে বলেন, দুই হনুলুলু পুলিশ কর্মকর্তার মৃত্যুতে আমরা শোকাহত। তারা দু'জনে সকালে কর্মরত অবস্থায় মারা গেছেন।

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

যুক্তরাষ্ট্রে ঝড়ের আঘাতে আটজনের প্রাণহানি

অভিযাত্রা ডেস্ক: যুক্তরাষ্ট্রে প্রবল ঝড়ে অন্তত আটজন প্রাণ হারিয়েছেন। বিধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি, বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, শনিবার (১১ জানুয়াপরি) দেশটির আলাবামা, লুইজিয়ানা ও টেক্সাস রাজ্যে এসব প্রাণহানির ঘটনা ঘটে। ঝড়ে সবচেয়ে বেশি ঝুঁকিতে ছিল আলাবামা। এদিন বেশ কয়েকবার টর্নেডোর সতর্কতা সংকেত দেখানো হয়। 

Published: Sat, 11 Jan 2020 | Updated: Sat, 11 Jan 2020

যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা পেতে যাচ্ছে আরও মুসলিম দেশ 

অভিযাত্রা ডেস্ক: যুক্তরাষ্ট্র ভ্রমণে আরও কয়েকটি দেশের নাগরিকদের নিষেধাজ্ঞা দেয়ার বিষয়ে চিন্তা করছে হোয়াইট হাউস। নির্বাচনের বছরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিবাসন ইস্যুতে আরও ফোকাস করতে এমন কিছু করতে যাচ্ছে বলে সংশ্লিষ্ট ছয় জনের বরাত বিষয়টি উল্লেখ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। তবে সংশ্লিষ্ট দুই ব্যক্তির বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা এপি’র এক প্রতিবেদনে উল্লেখ কর

Published: Fri, 10 Jan 2020 | Updated: Fri, 10 Jan 2020

ইরানে ইউক্রেনের বিমান ‘ক্ষেপণাস্ত্রের আঘাতে’ বিধ্বস্ত: যুক্তরাষ্ট্র

ইরানের রাজধানী তেহরানে গত বুধবার সকালে ১৭৬ আরোহী নিয়ে বিধ্বস্ত ইউক্রেনের বিমানটি ক্ষেপণাস্ত্র হামলায় বিষ্ফোরিত হয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। এরিমধ্যে বিমানে আঘাত হানার একটি ভিডিও প্রকাশ করেছে দেশটি। তবে বিমানটি ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয়নি বলে দাবি ইরানের।

Published: Fri, 10 Jan 2020 | Updated: Fri, 10 Jan 2020

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে ট্রাম্পের যুদ্ধ ক্ষমতা খর্ব

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের যুদ্ধক্ষমতা কমলো। মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে প্রতিনিধি পরিষদ সদস্যদের ভোটে ট্রাম্পের যুদ্ধ ক্ষমতা কমাতে একটি আইন পাশ হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করা হয়। এটি উত্থাপন করেন বিরোধী ডেমোক্রেট দলের সদস্যরা। এ প্রস্তাবের পক্ষে ২২৪ জন এবং বিপক্ষে ১৯৪ জন ভোট দিয়েছেন। খবর- বিবিসি।