যুক্তরাষ্ট্র

Published: Sun, 05 Apr 2020 | Updated: Sun, 05 Apr 2020

যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

অভিযাত্রা ডেস্ক : একদিনে সর্বোচ্চ মৃত্যুতে নিজেদের রেকর্ডই আবার ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র। করোনা আক্রান্ত হয়ে শনিবার দেশটিতে প্রাণ হারিয়েছেন অন্তত ১ হাজার ২২৪ জন। এটি যুক্তরাষ্ট্র তো বটেই,মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত যেকোনও দেশের জন্যই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে,গত শুক্রবার ১ হাজার ৯৪ জনের মৃত্যুর রেকর্ড গড়েছিল যুক্তরাষ্ট্র। 

Published: Sat, 04 Apr 2020 | Updated: Sat, 04 Apr 2020

যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় রেকর্ড ১০৯৪ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে নাজেহাল হয়ে পড়েছে পৃথিবীর প্রধান শক্তিধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সঙ্গে মৃতের সংখ্যাও। প্রতিদিনি আক্রান্ত ও মৃতের সংখ্যা ছাড়াচ্ছে রেকর্ড। শুক্রবার (০৩ এপ্রিল) একদিনেই দেশটিতে ২৯ হাজার মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আর প্রাণ হারিয়েছে ১০৯৪ জন। 

Published: Fri, 03 Apr 2020 | Updated: Fri, 03 Apr 2020

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১ হাজার ১৬৯ জনের প্রাণহানি

অভিযাত্রা ডেস্ক : এপ্রিল-সারাবিশ্ব জুড়ে চলছে করোনা তান্ডব। এরইমধ্যে দিনের পর দিন ভয়াবহ হচ্ছে যুক্তরাষ্ট্রের পরিস্থিতি। গেল ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১ হাজার ১ শ ৬৯ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে, যা বিশ্বে করোনার সংক্রমণে একদিনে সর্বোচ্চ মৃত্যু। ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার মানুষ। যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় এই তথ্যটি নিশ্চিত করেছে। 

Published: Thu, 02 Apr 2020 | Updated: Thu, 02 Apr 2020

যুক্তরাষ্ট্রে একদিনে ১০৪৯ জনের মৃত্যু, বিশ্বজুড়ে ৪৭ হাজার ছাড়ালো

অভিযাত্রা ডেস্ক : মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের মিছিল বাড়ছেই। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বুধবার যুক্তরাষ্ট্রে একদিনে ১ হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ১০২ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৪৫ জন। 

Published: Wed, 01 Apr 2020 | Updated: Wed, 01 Apr 2020

করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। দেশটির জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী বুধবার (০১ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ৮৯ হাজার ৬১৮। এর মধ্যে চার হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন সাত হাজার ১০৯ জন।

Published: Tue, 31 Mar 2020 | Updated: Tue, 31 Mar 2020

২০ ট্রিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে চীনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মামলা

করোনা ইস্যুতে চীনের কাছে ২০ ট্রিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে যুক্তরাষ্ট্র। গত ডিসেম্বর মাসে চীনের উহান শহরে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর বর্তমানে চীনে এর দাপট শেষ হয়েছে। কিন্তু ইউরোপ ও যুক্তরাষ্ট্রে এ ভাইরাস ভয়াবহ হয়ে উঠেছে। এ মুহূর্তে যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। যার রেশ ধরেই এ মামলা।

Published: Mon, 30 Mar 2020 | Updated: Mon, 30 Mar 2020

করোনা কেড়ে নিলো খ্যাতনামা সাংবাদিক মারিয়ার প্রাণ

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিবিএসের খ্যাতনামা সাংবাদিক মারিয়া মেরক্যাডার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সিবিএসের বরাত দিয়ে গতকাল সোমবার এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে রোববার মারা যান ৫৪ বছর বয়সী এ সাংবাদিক। তিন দশক সিবিএসে কাজ করেছেন তিনি। 

Published: Mon, 30 Mar 2020 | Updated: Mon, 30 Mar 2020

মৃত্যু লাখ না ছাড়ালেই আমরা সফল : ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাস মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র লকডাউনের সময় আরও প্রায় এক মাস বাড়ালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা এক লাখের বেশি বাড়তে না দিলেই তার প্রশাসন ‘খুব ভালো কাজ করেছে’ বলে প্রমাণ হবে। সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান।’ 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। ২৭ মার্চ শুক্রবার দিবাগত রাতে জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার এ তথ্য জানিয়েছে। সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৫১৪ জন। এর মধ্যে এক হাজার ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। 

Published: Fri, 27 Mar 2020 | Updated: Fri, 27 Mar 2020

করোনায় আক্রান্তের দিক থেকে চীনকেও ছাড়িয়ে গেলো যুক্তরাষ্ট্র

বিশ্বে মহামানি রুপ নেওয়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন সবচাইতে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ভাইরাসটির উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৮৩৬। যা চীন ও ইতালির চেয়ে বেশি। খবর- বিবিসি।