নৌ-প্রতিমন্ত্রী

Published: Tue, 07 Jul 2020 | Updated: Tue, 07 Jul 2020

প্রমাণ হলে বুড়িগঙ্গার লঞ্চ দুর্ঘটনায় হত্যা মামলা : নৌ প্রতিমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চ মর্নিং বার্ড দুর্ঘটনায় ৩৪ জনের মারা যাওয়ার বিষয়টি হত্যাকাণ্ড হিসেবে প্রমাণিত হলে এ-সংক্রান্ত অবহেলাজনিত মামলাটি ‘হত্যা মামলা’ (ফৌজদারি কার্যবিধির ৩০২ ধারা) হিসেবে বিবেচিত হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

বুড়িগঙ্গার লঞ্চডুবিকে পরিকল্পিত ‘হত্যাকাণ্ড’ বলছেন নৌ-প্রতিমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চডুবিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিহিত করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন,  ক্যামেরার ফুটেজ দেখে মনে হয়েছে এটি দুর্ঘটনা নয়, এটি পরিকল্পিত, একটি হত্যাকাণ্ড। এ ক্ষেত্রে লঞ্চ মালিকদের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

Published: Sat, 30 May 2020 | Updated: Sat, 30 May 2020

‘অর্থনীতির জন্যই পর্যায়ক্রমে লকডাউন শিথিল করা হচ্ছে’

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর : করোনাভাইরাস মোকাবিলার পাশাপাশি দেশের ভবিষ্যত প্রজন্মের অর্থনৈতিক সমৃদ্ধির কথা চিন্তা করে সরকার পর্যায়ক্রমে লকডাউন শিথিল করেছে বলে মন্তব্য করেছেন  নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এর কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, দীর্ঘদিন দেশের অর্থনৈতির চাকা বন্ধ থাকলে দেশ পিছিয়ে পড়বে।

Published: Wed, 08 Apr 2020 | Updated: Wed, 08 Apr 2020

করোনা প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নাই : নৌ-প্রতিমন্ত্রী 

তাজুল ইসলাম, বিরল (দিনাজপুর) : করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে  জনসচেতনতার বিকল্প নাই উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অদৃশ্য এই শক্তির মোকাবেলা করা রাজনৈতিক দল হিসেবে করা সম্ভব নয়। সাংগঠনিকভাবে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমেই অদৃশ্য শক্তি করোনা ভাইরাস প্রতিরোধ করতে হবে। সরকারি ছুটি ঘোষনার সঙ্গে সঙ্গে অনেক মানুষ সঙ্কটে পড়েছে। 

Published: Tue, 07 Apr 2020 | Updated: Tue, 07 Apr 2020

করোনা প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : নৌ-প্রতিমন্ত্রী

আব্দুস সাত্তার,দিনাজপুর : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে। জন প্রতিনিধিদের জনগনের পাশাপাশি থাকতে হবে। সরকারের দেয়া ত্রাণ কার্যক্রম যেন সুষ্ঠ ভাবে পরিচালিত হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। এ পরিস্তিতে যেন কেউ গুজব বা অপপ্রচার না ছড়ায়, সেদিকেও খেয়াল রাখতে হবে।