চীন

Published: Mon, 17 Feb 2020 | Updated: Mon, 17 Feb 2020

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫, আক্রান্ত ৭০ হাজারের বেশি

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫ জনে দাঁড়িয়েছে। রোববার নতুন করে মারা যাওয়া ১০৫ জনের মধ্যে অন্তত একশো জন হুবেই প্রদেশের। এছাড়া এদিন নতুন করে আক্রান্ত হওয়া দুই হাজার ৪৮ জনের মধ্যে ১ হাজার ৯৩৩ জনই হুবেই প্রদেশের। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৫৪৮ জন। সোমবার দেশটির স্বাস্থ্য কমিশনের সর্বশেষ বার্তায় এসব তথ্য জানা গেছে। 

Published: Fri, 14 Feb 2020 | Updated: Fri, 14 Feb 2020

করোনাভাইরাসে মৃত্যের সংখ্যা বেড়ে ১৪৮৮ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে ১১৬ জন। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৪৮৮ জনে। এছাড়া আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ হাজার। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানান।

Published: Tue, 11 Feb 2020 | Updated: Tue, 11 Feb 2020

হাজার ছাড়িয়েছে করোনাভাইরাসে মৃত্যু 

অভিযাত্রা ডেস্ক: নতুন করোনাভাইরাস চীনে এক দিনেই কেড়ে নিয়েছে শত মানুষের প্রাণ; সব মিলিয়ে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে গেছে। তবে এ ভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমে এসেছে। কিছু এলাকায় চলাফেরায় কড়াকড়ি শিথিল করায় আতঙ্ক নিয়েই বিভিন্ন দপ্তর ও কারখানায় কাজে ফিরতে শুরু করেছে মানুষ। 

Published: Mon, 10 Feb 2020 | Updated: Mon, 10 Feb 2020

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯১০

অভিযাত্রা ডেস্ক: চীনে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১০ জনে, আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার। গত বছরের শেষ দিন চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এ ভাইরাস সংক্রমণের বিষয়টি ধরা পড়ার পর থেকে এক দিনে এত বেশি মৃত্যুর খবর আর আসেনি। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, রোববার (৮ ফেব্রুয়ারি) একদিনেই এ ভাইরাসে মারা গেছেন ৯৭ জন; নতুন ৩০৬২

Published: Sun, 09 Feb 2020 | Updated: Sun, 09 Feb 2020

করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ৮১১

অভিযাত্রা ডেস্ক: করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১১-তে। এতে আক্রান্ত হয়েছেন প্রায় ৩৭ হাজার ১৯৮ জন মানুষ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে সবমিলিয়ে মৃত্যু হয়েছে ৮১৩ জনের। রোববার (৯ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এসব তথ্য জানায় সংবাদমাধ্যম আল জাজিরা। কর্তৃপক্ষ জানায়, শনিবার মধ্যরাত পর্যন্ত চীনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮১১ জনের মৃত্যু হয়েছে। 

Published: Sat, 08 Feb 2020 | Updated: Sat, 08 Feb 2020

করোনাভাইরাসে দিশেহারা চীন, মৃতের সংখ্যা বেড়ে ৭২৪

প্রাণঘাতি করোনাভাইরাসে দিশেহারা হয়ে পড়েছে চীন। দেশটিতে মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। শনিবার (০৮ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশটিতে ৭২৪ জনের মৃত্যু হয়েছে। প্রায় ২০ বছর আগে চীনের মূল ভূখণ্ড এবং হংকংয়ে সার্স ভাইরাসের প্রাদুর্ভাবে মৃতের সংখ্যাকেও ছাড়িয়েছে এই ভাইরাস।

Published: Fri, 07 Feb 2020 | Updated: Fri, 07 Feb 2020

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৬৩৮, আক্রান্ত ৩০ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসে চীন ভয়াবহ পরিস্থিতি পার করছে। প্রতিনিয়িত মৃতের সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৭৩ জন মারা গেছেন। শুধু হুবেই প্রদেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬১৮ জনে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৬৩৮ ছাড়িয়ে গেছে।

হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ১৫ হাজার ৮০৪ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৮৪১ জনের অবস্থা গুরুতর।

Published: Fri, 07 Feb 2020 | Updated: Fri, 07 Feb 2020

করোনাভাইরাস নিয়ে সতর্ককারী সেই চিকিৎসকের মৃত্যু

চীনের প্রাণঘাতি করোনাভাইরাস সম্পর্কে প্রথম সতর্ককারী চিকিৎসক লি ওয়েনল্যাং মারা গেছেন। এই ভাইরাসেই আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) রাতে তিনি মারা যান।

Published: Thu, 06 Feb 2020 | Updated: Thu, 06 Feb 2020

করোনাভাইরাসে মৃত্যু ৫৫০ ছাড়ালো, আক্রান্ত বাড়ছে

অভিযাত্রা ডেস্ক: চীন থেকে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে পাঁচশ ছাড়িয়েছে, আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ২৮ হাজার। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার (৫ ফেব্রুয়ারি) আরও ৭৩ জনের মৃত্যু হয়েছে সেখানে, তাতে চীনের মূলভূখন্ডেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬৩ জনে। অধিকাংশ মৃত্যু ও নতুন সংক্রমণের ঘটনাই ঘটেছে হুবেই প্রদেশে, য

Published: Wed, 05 Feb 2020 | Updated: Wed, 05 Feb 2020

করোনাভাইরাস: চীনকে বন্ধুত্বের পরিচয় দিল পাকিস্তান

অভিযাত্রা ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশ যখন চীন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে, তখন বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে প্রতিবেশী পাকিস্তান। ইতিমধ্যে দক্ষিণ এশীয় দেশটির বিভিন্ন এয়ারলাইনস সোমবার (৩ ফেব্রুয়ারি) থেকে চীনে নিজেদের ফ্লাইট চালু করে দিয়েছে। এর আগে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে- করোনাভাইরাস দেশের বাইরে রাখতে পারার বিষয়ে তারা আত্মবিশ্বাসী।