মামলা

Published: Tue, 18 Feb 2020 | Updated: Tue, 18 Feb 2020

শাহজাহান খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

অভিযাত্রা ডেস্ক : সাবেক মন্ত্রী আওয়ামী লীগ দলীয় এমপি শাহজাহান খানের বিরুদ্ধে নায়ক ইলিয়াস কাঞ্চনের দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

আমাদের নীলফামারী সংবাদদাতা জানান, মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ডোমার উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা।

Published: Thu, 13 Feb 2020 | Updated: Thu, 13 Feb 2020

মানহানির মামলায় শাজাহান খানকে আদালতে হাজিরের নির্দেশ

অভিযাত্রা ডেস্ক: নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে মামলা করেন। বুধবার (১২ ফেব্রুয়ারি) ইলিয়াস কাঞ্চন মামলাটি দায়ের করেন এবং  বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার এক নম্বর যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালত মামলাটি গ্রহণ করে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। ইলিয়াস কাঞ্চনের আইনজীবী মো.

Published: Wed, 12 Feb 2020 | Updated: Wed, 12 Feb 2020

শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের শত কোটি টাকার মামলা

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করা হয়েছে। বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে নিরাপদ সড়ক চাই কর্তৃপক্ষ।

Published: Sun, 26 Jan 2020 | Updated: Sun, 26 Jan 2020

মুচলেকা দিয়ে জামিন পেলেন ড. ইউনূস

পাঁচ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন পেলেন গ্রামীণ কমিউনিকেশনসের চেয়ারম্যান নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

শ্রম আইনের ১০টি নিয়ম লঙ্ঘন করা মামলায় রোববার (২৬ জানুয়ারি) ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলামের আদালত এ জামিন আবেদন মঞ্জুর করেন। এরআগে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

Published: Tue, 21 Jan 2020 | Updated: Tue, 21 Jan 2020

আবরার হত্যা মামলা: ৩০ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ৩০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপাস কুমার পাল।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এ দিন ধার্য করেন। এ দিন অভিযোগপত্র গ্রহণ ও আসামিদের উপস্থিতির জন্য দিন ধার্য ছিল। 

Published: Mon, 13 Jan 2020 | Updated: Mon, 13 Jan 2020

আবরার হত্যা মামলা বিচারিক আদালতে বদলি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত করা হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম মামলাটি বিচারিক আদালতে বদলির আদেশ দেন।

Published: Tue, 24 Dec 2019 | Updated: Tue, 24 Dec 2019

ভিপি নুরদের ওপর হামলায় ৪৩ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) গেট বন্ধ করে ভিপি নুরুল হক নুরসহ অন্যদের ওপর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

সোমবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৩৫ জনের বিরুদ্ধে এ মামলা করা হয় বলে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবুল হাসান। এ ঘটনায় বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Published: Thu, 12 Dec 2019 | Updated: Thu, 12 Dec 2019

ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে মামলা

সুপ্রিম কোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে।

Published: Fri, 08 Nov 2019 | Updated: Fri, 08 Nov 2019

৮৭০ কোটি টাকা পাচারের অভিযোগে ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৫ মামলা

অভিযাত্রা ডেস্ক : দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৮৭০ কোটি ৮৬ লাখ টাকা পাচারের অভিযোগে ১৫টি মামলা করেছে শুল্ক গোয়েন্দা। হেনান আনহুই এগ্রো এলসি এবং এগ্রো বিডি অ্যান্ড জেপি নামের এ প্রতিষ্ঠন দুটির মালিক আবদুল মোতাবেল। শুল্ক গোয়েন্দার পক্ষে বিটন চাকমা ও শামসুল নাহার বৃহস্পতিবার (৭ নভেম্বর) পল্টন মডেল থানায় এ মামলগুলো দায়ের করেন। পল্টন মডেল থানার এসআই সেলিনা খাতুন বিষয়টি নিশ্চিত করেছ

Published: Wed, 06 Nov 2019 | Updated: Wed, 06 Nov 2019

অস্ত্র মামলায় সম্রাটের নামে র‌্যাবের চার্জশিট

রাজধানীর রমনা থানার অস্ত্র আইনে করা মামলায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রা‌টের বিরু‌দ্ধে অভি‌যোগপত্র (চার্জ‌শিট) দি‌য়ে‌ছে র‌্যাব।

বুধবার (০৬ নভেম্বর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আদাল‌তে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।