এসএসসির ফল

Published: Sun, 24 May 2020 | Updated: Sun, 24 May 2020

এসএসসি’র ফল প্রকাশের সপ্তাহখানেক পরই শুরু একাদশে ভর্তি

অভিযাত্রা ডেস্ক : এসএসসি ও সমমান পরীক্ষার ফল রোববার (৩১ মে) প্রকাশ করা হবে। এর এক সপ্তাহ পর অর্থাৎ জুন মাসের ৬-৭ তারিখ থেকেই একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে  আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড ভর্তি কার্যক্রম শুরু করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে।

Published: Thu, 21 May 2020 | Updated: Thu, 21 May 2020

৩১ মে জানা যাবে এসএসসির ফল

অভিযাত্রা ডেস্ক : এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ৩১ মে প্রকাশ করা হবে। ওইদিন সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক পত্রের মাধ্যমে বৃহস্পতিবার (২১ মে) এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

Published: Wed, 20 May 2020 | Updated: Wed, 20 May 2020

এসএসসির ফলপ্রার্থীদের জন্য মাউশির তিন নির্দেশনা

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের কারণে অনিশ্চয়তার মুখে পড়া এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি শেষ করেছে শিক্ষা বোর্ডগুলো। ঈদুল ফিতরের পর যে কোনো সময় তা প্রকাশ করা হবে। ফলপ্রার্থীদের জন্য তিনটি নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। বুধবার (২০ মে) মাউশির চেয়ারম্যান মুহা. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

Published: Sun, 17 May 2020 | Updated: Sun, 17 May 2020

২১ মে’র পর যেকোনও দিন এসএসসি’র ফল

অভিযাত্রা ডেস্ক : এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামী ২১ মে’র পর যেকোনও দিন ফল প্রকাশ করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি। সে প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়। এ সময়ের পর অর্থাৎ ঈদের আগে বা পরে প্রধানমন্ত্রী যেদিন সময় নির্ধারণ করবেন সেদিন পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

Published: Thu, 14 May 2020 | Updated: Thu, 14 May 2020

এসএসসির ফল ২৬-২৮ মে’র মধ্যে প্রকাশ

অভিযাত্রা ডেস্ক : চলতি মাসের শেষ নাগাদ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশে চেষ্টা চলছে। ফল প্রকাশে দেশের সবগুলো শিক্ষা বোর্ড ডাবল শিফটে দিনরাত কাজ করে যাচ্ছে। চলতি মাসের ২৬ থেকে ২৮ মের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।