টেনিস তারকা

Published: Wed, 23 Sep 2020 | Updated: Wed, 23 Sep 2020

টেনিসের বিশ্বসেরা বার্টি জিতলেন গলফের শিরোপা!

অভিযাত্রা ডেস্ক : নারীদের টেনিস র্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি। টেনিস কোর্টের এই সেরা খেলোয়াড় গলফেও নিজের কারিশমা দেখালেন। অস্ট্রেলিয়ার একটি গলফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সী তরুণী। দীর্ঘদিন হলো টেনিস কোর্ট থেকে দূরেই আছেন বার্টি। 

Published: Mon, 21 Sep 2020 | Updated: Mon, 21 Sep 2020

আবারও ইতালিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচ

অভিযাত্রা ডেস্ক : ইতালিয়ান ওপেনে চারবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। পঞ্চমবার এই টুর্নামেন্ট জেতার লক্ষ্যেই এগিয়ে চলেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এই এক নম্বর। সেমিফাইনালে ক্যাসপার রুডকে হারিয়ে জায়গা করে নিয়েছেন ফাইনালে। করোনা বিরতির পর অবশেষে ইতালিতে ক্রীড়া ইভেন্টে দর্শক প্রবেশের অনুমতি মেলায় এক হাজার দর্শক স্ট্যান্ডে উপস্থিত ছিলেন এদিন। 

Published: Sun, 13 Sep 2020 | Updated: Sun, 13 Sep 2020

ইউএস ওপেনে শেষ হাসি হাসলেন নাওমি ওসাকা

অভিযাত্রা ডেস্ক : ৫৩ মিনিটের ফাইলান ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েছিলেন জাপানের নাওমি ওসাকা। কিন্তু অবশেষ তিনিই হাসলেন শেষ হাসি। ভিক্টোরিয়া আজারেঙ্কাকে পরাজিত করে এবারের ইউএস খেতাব দ্বিতীয়বারের জন্য ঘরে তুললেন ওসাকা। আর এটি তার তৃতীয়বারের জন্য গ্র‌্যান্ড স্লাম জয়। ম্যাচের শুরুটা খুব একটা ভাল হয়নি ওসাকার। 

Published: Mon, 07 Sep 2020 | Updated: Mon, 07 Sep 2020

বর্ণবৈষম্যের বিরুদ্ধে সোচ্চার নাওমি ওসাকা 

অভিযাত্রা ডেস্ক : ইউএস ওপেনের শুরু থেকেই বর্ণবৈষম্যের বিরুদ্ধে খুব সোচ্চার নাওমি ওসাকা। প্রতিবাদ জানাতে অভিনব এক পন্থাই অবলম্বন করছেন সাবেক ইউএস ওপেন জয়ী। করোনাকালে কোর্টে হাজির হচ্ছেন বিভিন্ন নামাঙ্কিত মাস্ক পরে। অনেকেই জানতে চাইছেন, কেন এমনটি করছেন ওসাকা? 

Published: Mon, 07 Sep 2020 | Updated: Mon, 07 Sep 2020

নিজের আচরণের জন্য ক্ষমা চাইলেন জোকোভিচ

অভিযাত্রা ডেস্ক : দুর্ঘটনাবশত লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে ছিটকে পড়ার পর নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন নোভাক জোকোভিচ। এমন অনাকাক্সিক্ষত ঘটনায় তিনি নিজেও ভীষণ কষ্ট পেয়েছেন বলে জানিয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। 

Published: Thu, 23 Jul 2020 | Updated: Thu, 23 Jul 2020

ফুটবল ক্লাবের মালিক হলেন টেনিস তারকা সেরেনা

অভিযাত্রা ডেস্ক : ন্যাশনাল ওমেন'স সকার লিগে এবার টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের ফুটবল দলও লড়বে। সেরেনা ও তার স্বামী এলেক্সিস অহানিয়ান তাদের মেয়ের নামে ফুটবল ক্লাবটির নাম রাখেন। অল-স্টার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি গ্রুপে এবার নাম যোগ হলো সেরেনা উইলিয়ামসের। হলিউড তারকা নাটালিয়ে পোর্টম্যান, জেনিফার গার্নার, জেসিকা চাস্টেইন ও ইভা লঙ্গোরিয়ার পর এবার সেরেনার নামও যোগ হলো ফুটবল অঙ্গ

Published: Wed, 10 Jun 2020 | Updated: Wed, 10 Jun 2020

হাঁটুতে অস্ত্রোপাচার: ২০২১ সাল পর্যন্ত মাঠের বাইরে ফেদারার

অভিযাত্রা ডেস্ক :  টেনিসে পুরুষ এককের রেকর্ড সংখ্যক গ্র্যান্ড স্লাম জয়ী তারকা রজার ফেদারারের ডান পায়ের হাঁটুতে অস্ত্রোপাচার করা হয়েছে। এ কারণে আগামী ২০২১ সাল পর্যন্ত তাকে মাঠের বাইরে কাটাতে হবে বলে বুধবার (১০ জুন) নিজেই জানিয়েছেন এই টেনিস তারকা। এক টুইট বার্তায় ফেদারার এই কথা বলেন।