তথ্যমন্ত্রী

Published: Thu, 04 Jun 2020 | Updated: Thu, 04 Jun 2020

নিজেদের সুরক্ষা নিশ্চিত করে কাজ করতে হবে: তথ্যমন্ত্রী

নিজেদের সুরক্ষা নিশ্চিত করে কাজ চালিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘করোনাভাইরাস মোকাবেলা একটি যুদ্ধাবস্থা। এ যুদ্ধ জীবাণুর বিরুদ্ধে। এসময়ে আমরা সবাই হাত গুটিয়ে বসে থাকবো, সেটি সমীচিন নয়।’

Published: Tue, 02 Jun 2020 | Updated: Tue, 02 Jun 2020

‘হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ’

অভিযাত্রা ডেস্ক : চিকিৎসার সুযোগ থাকা সত্ত্বেও হাসপাতাল থেকে রোগী ফিরিয়ে দেওয়া শাস্তিযোগ্য অপরাধ বলে জানিছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (২ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

Published: Wed, 27 May 2020 | Updated: Wed, 27 May 2020

লকডাউন শিথিল মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো: তথ্যমন্ত্রী

জনগণকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অদৃশ্য একটি ভাইরাসের বিরুদ্ধে আমরা যুদ্ধ করছি। আমার সুরক্ষা আমার কাছে। এটি যদি অনুধাবন করতে হবে। জোর করে সুরক্ষা দেওয়া কঠিন। লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো, অকারণে বের হবো, জনসমাগম করবো।

Published: Tue, 26 May 2020 | Updated: Tue, 26 May 2020

‘দেশের স্বাস্থ্যব্যবস্থা খারাপ হলে মৃত্যুর হার আরও বেশি হতো’

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থা যদি খুবই খারাপ হত তাহলে মৃত্যুর হার অন্যান্য দেশের মতো আরও বেশি হত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। খবর ইউএনবি’র।

Published: Mon, 25 May 2020 | Updated: Mon, 25 May 2020

‘অসহায়দের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোতেই ঈদের সার্থকতা’

অভিযাত্রা ডেস্ক : ঈদে অসহায় মানুষের পাশে থাকার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘যারা অসহায়, ঈদের আনন্দ উপভোগ করতে পারে না, তাদের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর মধ্যেই ঈদের সার্থকতা।’

Published: Sun, 24 May 2020 | Updated: Sun, 24 May 2020

বেশিরভাগ সংসদ সদস্যই নিজ এলাকায় ত্রাণ দিচ্ছেন : তথ্যমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে শুরু থেকেই বেশিরভাগ সংসদ সদস্যই নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছেন বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (২৪ মে) ঢাকায় মিন্টু রোডের সরকারি বাসভবনে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক। খবর ইউএনবি’র।

Published: Fri, 22 May 2020 | Updated: Fri, 22 May 2020

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি সীমিত রাখা সম্ভব হয়েছে’

অভিযাত্রা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আম্পানে ক্ষয়ক্ষতি সীমিত রাখা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

Published: Tue, 12 May 2020 | Updated: Tue, 12 May 2020

গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করুন : তথ্যমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : করোনার সম্মুখযোদ্ধা গণমাধ্যমকর্মীদের কাজে পাঠানোর আগে তাদের জন্য পর্যাপ্ত স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠান মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী। মঙ্গলবার (১২ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডিইউজে সদস্যদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

Published: Mon, 11 May 2020 | Updated: Mon, 11 May 2020

‘গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতি বন্ধ ও বেতন-ভাতা শোধ করুন’

অভিযাত্রা ডেস্ক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ গণমাধ্যমকর্মীদের চাকুরিচ্যুতি বন্ধ ও তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করতে প্রতিষ্ঠান কর্ণধারদের আহ্বান জানিয়েছেন। সোমবার (১১ মে) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ব্রাকের সহায়তায় ‘করোনাভাইরাস সংক্রমণের নমুনা সংগ্রহ বুথ’ উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

Published: Wed, 06 May 2020 | Updated: Wed, 06 May 2020

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

করোনা পরিস্থিতির মধ্যেও পেশাগত দায়িত্ব পালন করা নিয়ে সাংবাদিকদের প্রশংসা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বৈশ্বিক দুর্যোগ করোনা মহামারির মধ্যে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। সবকিছু লকডাউন হলেও আমাদের গণমাধ্যম খোলা। আর সেই গণমাধ্যমের প্রায় ৬০ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন এবং আমি আমার প্রিয় বন্ধুপ্রতিম সাংবাদিক হুমায়ুন কবীর খোকনকে হারিয়েছি।’