ছাত্রলীগ

Published: Mon, 11 May 2020 | Updated: Mon, 11 May 2020

পাঁচবিবিতে পৌর ছাত্রলীগের উদ্যোগে জেলেদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবিতে পৌর ছাত্রলীগের উদ্যোগে ৫১ জন দরিদ্র জেলেদের মাঝে মানবিক সহায়তা স্বরুপ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। কোভিড-১৯ প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাস প্রার্দুভাবে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান রাজুর পৃষ্ঠপোষকতায় ক্ষতিগ্রস্থ জেলেদের মাঝে সোমবার (১১ মে) সকালে পৌর পার্ক চত্তরে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

Published: Fri, 01 May 2020 | Updated: Fri, 01 May 2020

সিলেটে কৃষকের ধান কেটে দিলেন সদর উপজেলা ছাত্রলীগ

সিলেট সংবাদদাতা : কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় পবিত্র রমজানের সপ্তম দিনে রোজা রেখে সিলেট সদর উপজেলা ছাত্রলীগের এক ঝাঁক নেতা কর্মীরা ২ নং হাটখোলা ইউনিয়নের দরিদ্র কৃষক এর পাকা ধান কেটে বাড়িতে পৌছে দেয়।জানা যায়, শুক্রবার (১ মে ২০২০ ) করোনা সংকটে শ্রমিক না পাওয়া এবং আর্থিক দূরবস্হা থাকায়  সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের দরিদ্র এই কৃষক জমির পাকা ধান নিয়ে বিপাকে পড়েন । 

Published: Tue, 28 Apr 2020 | Updated: Tue, 28 Apr 2020

ঝালকাঠিতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিলেন ছাত্রলীগ

মোঃ আল-আমিন, ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলার কেউড়া ইউনিয়নের রণমতি গ্রামের কৃষক আবদুস ছত্তার (৬৫)। বাড়ির পাশের একবিঘা জমিতে বোরো ধানের আবাদ করেছেন। ফলন দেখে স্বপ্ন বুনতে থাকেন তিনি। এপ্রিলের শুরুতেই পেকে যায় তাঁর ক্ষেতের ধান। কিন্তু করোনাকালে শ্রমিক সংকট দেখা দেওয়ায় গ্রামের এই চাষী পড়েন বিপাকে। ধান কাটতে না পারার দুশ্চিন্তায় ভুগছিলেন তিনি। 

Published: Mon, 13 Apr 2020 | Updated: Mon, 13 Apr 2020

ইবি ছাত্রলীগ নেতাদের ফ্রি সবজি বিতরণ

ফারহানা নওশিন তিতলী, ইবি : করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিনদিন বৃদ্ধি পাচ্ছে। করোনারোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে খাদ্য সংকটের মুখোমুখি হচ্ছে অসচ্ছল ও কর্মহীন মানুষ। এমতাবস্থায় খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ফ্রি সবজি বাজার নামে চালু করা এ কার্যক্রমে ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া,লাউ, লালশাক ও বাঁধা কপি।

Published: Mon, 13 Apr 2020 | Updated: Mon, 13 Apr 2020

শশীভূষণে ছাত্রলীগের মানবিক টিমের জীবাণুনাশক স্প্রে কার্যক্রম

কামরুজ্জামান শাহীন,ভোলা : মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস(কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন ধরণের সচেতনতা কর্মকান্ড অব্যাহত রেখেছে ভোলার চরফ্যাসন উপজেলার শশীভূষণ থানা ছাত্রলীগের মানবিক টিমের নেতারা। মানবিক টিমের গুরুত্বপূর্ণ দয়িত্ব পালন করছেন, শশীভূষণ থানা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হাজী সোহেল। 

Published: Sun, 12 Apr 2020 | Updated: Sun, 12 Apr 2020

৫ গ্রামে জীবাণুনাশক স্প্রে করলেন ইবি ছাত্রলীগ সভাপতি

আজাহার ইসলাম, ইবি: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ৫টি গ্রামে জীবাণুনাশক স্প্রে করলেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ। শনিবার (১১ এপ্রিল) তার গঠিত জরুরী খাদ্য ও নিরাপত্তা সেলের কার্যক্রম হিসেবে কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নে স্প্রেসহ বিভিন্ন কার্যক্রম চালান তিনি।

Published: Thu, 09 Apr 2020 | Updated: Thu, 09 Apr 2020

অসহায়দের পাশে দাড়ালেন ইবি ছাত্রলীগ সভাপতি

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ রাতে অসহায় পরিবারের খাদ্য ও ওষুধ বিতরণ করেছেন। বুধবার (৮মার্চ) রাতে কুড়িগ্রাম সদর জেলায় তার নিজ ইউনিয়ন ভোগডাঙ্গায় অসহায় এবং দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য এবং ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময়ে উপস্থিত ছিলেন ভোগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, সবজি ও ঔষধ

Published: Thu, 02 Apr 2020 | Updated: Thu, 02 Apr 2020

কোয়ারেন্টাইনে থাকা দরিদ্রদের পাশে ইবি ছাত্রলীগ

ইবি সংবাদদাতা : দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। ইতোমধ্যে লক ডাউন হয়েও গেছে দেশের বিভিন্ন প্রান্ত। এ ভাইরাসের বিস্তার কমাতে জনগণকে বাধ্য করানো হচ্ছে হোম কোয়ারেন্টাইনে। এতে অসহায় হয়ে পড়েছে গরিব দুঃস্থ মানুষেরা। তাই হোম কোয়ারেন্টাইনে থাকা হত দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগ। 

Published: Fri, 27 Mar 2020 | Updated: Fri, 27 Mar 2020

করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

ঠাকুরগাঁও সংবাদদাতা : মহামারী করোনাভাইরাসের কারণে আতঙ্কিত গোটা বিশ্ব। এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ হাজার। বাংলাদেশে ইতিমধ্যে এর প্রাদূর্ভাব দেখা দিয়েছে। বাংলাদেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৬ জন। মহামারী করোনাভাইরাস থেকে পরিত্রাণ পাওয়ার উপায় পরিস্কার-পরিচ্ছন্ন থাকাসহ সচেতনতা অবলম্বন করা। 

Published: Sun, 15 Mar 2020 | Updated: Sun, 15 Mar 2020

বঙ্গবন্ধুর মার্চের ভাষণ বন্ধ করে ইবি ছাত্রলীগের কর্মসূচি

ইবি সংবদদাতা : মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মাইকে বাজানো বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী ও পদবঞ্চিত দলের নেতারা। বঙ্গবন্ধুর ভাষণ উচ্চশব্দে মাইকে ধ্বনিত হওয়ায় অবস্থান কর্মসূচির টিভি ফুটেজ নিতে সমস্যা হয়। তাই বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করে রাখা হয় বলে অভিযোগ উঠেছে।